চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলছে ২০ অক্টোবর

আগের সংবাদ

ইভ্যালির রাসেল গুলশান থানায়, ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

পরের সংবাদ

দিনাজপুরে দুই মসজিদে অভিযান, জঙ্গি সন্দেহে আটক ৪৭

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ১:৩৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ১:৩৬ অপরাহ্ণ

দিনাজপুর সদর ও জেলার বিরল উপজেলার দুই মসজিদে অভিযান চালিয়ে ৪৭ জনকে আটক করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) পৃথক দুটি দল।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) রাত ১২টা থেকে ২টা পর্যন্ত এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ৩০ জন ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, ওই দুই মসজিদে ঢাকা থেকে তাবলিগ জামাতের দল আসে দুই দিন আগে। কিন্তু ঢাকা অ্যান্টি টেররিজম ইউনিটের কাছে রিপোর্ট ছিল তারা জঙ্গি কার্যক্রম পরিচালনার উদ্দেশ্যে তাবলিগ জামাতের সদস্য সেজে দিনাজপুরের সদর উপজেলার মেদ্দাপাড়ায় বায়তুল ফালাহ জামে মসজিদ ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদে অবস্থান করছেন। বৃহস্পতিবার দিবাগত রাতে দিনাজপুর পুলিশের সহযোগিতায় তারা ১২টা থেকে ২টা পর্যন্ত মসজিদ দুটিতে অভিযান চালায়। এ সময় বায়তুল ফালাহ জামে মসজিদ থেকে ৩০ জন ও বিরল উপজেলার বিরল বাজার জামে মসজিদ থেকে ১৭ জনকে আটক করা হয়। এ সময় তাদের সঙ্গে থাকা বিছানাসহ যাবতীয় মালামাল নিয়ে যায় পুলিশ। তাদেরকে দিনাজপুর পুলিশ লাইনে রাখা হয়েছে বলে জানা গেছে।

বিরল বাজার জামে মসজিদের মুয়াজ্জিন মোয়াজ্জেম হোসেন বলেন, পুলিশ রাতে অভিযান চালিয়ে ঢাকা থেকে আসা তাবলিগ জামাতের ১৭ জনকে আটক করে নিয়ে গেছে। পুলিশ জানিয়েছে তাদের কাছে তাবলিগ জামাতের নামে জঙ্গি কার্যক্রম পরিচালনা করার তথ্য রয়েছে। তাই তাদেরকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছে।

দিনাজপুরের পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, যাচাই-বাচাই না করে এই মুহূর্তে কিছু বলা যাচ্ছে না।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়