ভারত-বাংলাদেশের বন্ধুত্ব রক্ত দিয়ে লেখা: খালিদ মাহমুদ

আগের সংবাদ

ভারত থেকে ফেরা যাবে যেকোন সময়, লাগবে না এনওসি

পরের সংবাদ

তালেবান ব্যর্থতায় বাইডেনই যেন সন্ত্রাসী!

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ৯:৪৫ অপরাহ্ণ

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়ায় এক সাবেক রাজনীতিবিদ আফগানিস্তান থেকে প্রেসিডেন্ট বাইডেনের মার্কিন সেনা ফিরিয়ে আনার সিদ্ধান্তকে সন্ত্রাসের সঙ্গে তুলনা করে দুইমাস ব্যাপী এধরণের বিজ্ঞাপনী প্রচার শুরু করেছেন। বিলবোর্ডে বাইডেনকে আফগানি পাগড়ি মাথায় ও কাঁধে আরপিজি সেভেন অস্ত্র নিয়ে সন্ত্রাসী হিসেবে পরিচয় করিয়ে দিয়ে বলা হয়েছে তালেবানকে ফের মহান করে তোলা হবে। এধরণের বিজ্ঞাপনে ছেয়ে গেছে পেনসিলভানিয়া।

এধরনের বিজ্ঞাপনের ব্যাখ্যা দিয়ে সাবেক রিপাবলিকান সিনেটর স্কট ওয়াগনার বলেছেন প্রেসিডেন্ট বাইডেন বিশ্বের কাছে আমাদের হাসির পাত্র করে তুলেছেন। তাই দুই মাসের এ বিজ্ঞাপন প্রচারণা শুরু করেছি।

স্কট ওয়াগনার বলেন, তালিবান খোলাখুলিভাবে বলছে যে তারা যুক্তরাষ্ট্রকে আফগানিস্তান থেকে বের করে দিয়েছে- তারা এখন খুব উৎসাহিত। তাই আমি এধরনের ১৫টি বিলবোর্ড লাগিয়ে শহরের চারপাশে বার্তা ছড়িয়ে দিয়েছি। স্কট একসময় ইয়র্ক কাউন্টির একজন সরকারি কর্মচারি ছিলেন। ‘মেক আমেরিকা গ্রেট এগেইন’ এ স্লোগানটি সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান ও ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী স্লোগান হিসেবে ব্যবহৃত হয়েছে এবং এটিরই কমেডি হিসেবে তালেবানকে ব্যবহার করা হয়েছে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়