বোনারপাড়া রেলের ফিসপ্লেট চুরি মামলার অগ্রগতি নেই

আগের সংবাদ

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব করায় ডিইউজের উদ্বেগ

পরের সংবাদ

ছেলের গোলের আনন্দে বাবার মৃত্যু

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ১০:৩২ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ১০:৩২ অপরাহ্ণ

চ্যাম্পিয়নস লিগে গত বৃহস্পতিবার আনন্দের ছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির জন্য। গোল বন্যায় তারা হারিয়েছিল বুন্দেস লিগার দল আরবি লাইপজিগকে। ঘরের মাঠে ৬-৩ গোলের ব্যবধানে বড় জয়ের শুরুটা করেছিল দলটির ডাচ ডিফেন্ডার নাথান আকে। লাইপজিগের বিপক্ষে ম্যাচের ১৬তম মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন ১-০ ব্যবধানে।

ইউরোপা চ্যাম্পিয়নস লিগের মতো বড় আসরে নিজের প্রথম গোল, তাই উদযাপনটাও করেছিলেন মনে রাখার মতো। তবে তখনো তিনি জানতেন না তার গোলের ঠিক পরেই পরলোকগমন করেন তার বাবা। খবর আগেই পৌঁছেছিল মাঠে। তবে তাকে সে খবর ম্যাচ চলাকালীন জানানো হয়নি। বড় জয় নিয়ে খুশিমনে মাঠ ছাড়ার পরই জানতে পারলেন সেই হৃদয় বিদারক বার্তাটি।

এর আগে জানা যায়, অনেক দিন ধরে অসুস্থ ছিলেন ২৬ বছর বয়সি ডাচ ডিফেন্ডারের বাবা ময়েজ আকে। দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর ছেলের প্রথম গোলের পরই মারা যান তিনি। খেলার মধ্যে থাকায় ম্যাচ চলার সময়ে এটি জানানো হয়নি এ ডাচ ডিফেন্ডারকে। ম্যাচ শেষে তাকে জানানো হয় মর্মান্তিক খবরটি। নিজের ক্যারিয়ারের প্রথম চ্যাম্পিয়নস লিগ গোলটি বাবাকেই উৎসর্গ করেছেন আকে।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে নাথান আকে লিখেছেন, ‘কঠিন সময়ের পর বৃহস্পতিবার চ্যাম্পিয়নস লিগে আমার প্রথম গোল করেছি। এর কয়েক মিনিট পরই তিনি শান্তিতে মারা যান। এ সময় আমার মা ও ভাই বাবার পাশেই ছিল।’

এ সময় নিজের খারাপ সময়ের কথা উল্লেখ করে আকে বলেন, ‘গত কয়েক সপ্তাহ আমার জীবনের সবচেয়ে কঠিন সময় কেটেছে। আমার বাবা খুব অসুস্থ ছিলেন এবং আর কোনো চিকিৎসা সম্ভব ছিল না। আমার বাগদত্তা, পরিবার এবং বন্ধুদের পাশে পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি।’

এ সময় নাথান আকে তার বাবাকে উদ্দেশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে লেখেন আমি জানি, আপনি সব সময় আমার সঙ্গে আছেন। সব সময় আমার হৃদয়ে থাকবেন এবং এই গোলটি আপনার জন্য ছিল, বাবা।’

গত বছরের আগস্টে বর্নমাউথ ক্লাব থেকে ৪১ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে ম্যানচেস্টার সিটিতে যোগ দিয়েছেন নাথান আকে। এখন পর্যন্ত ক্লাবের হয়ে ১৬ ম্যাচ খেলেছেন তিনি, করেছেন ২টি গোল। যার মধ্যে একটি ছিল চ্যাম্পিয়নস লিগের গত ম্যাচে। গত মৌসুমে দলে যোগ দিয়ে অবশ্য খুব বেশি সময় মাঠে থাকতে পারেননি আকে। ইনজুরির কারণে গত মৌসুমের বেশির ভাগ সময় বাইরেই থাকতে হয়েছিল তাকে। চ্যাম্পিয়নস লিগের পরবর্তী ম্যাচ শুরু হবে ২৮ সেপ্টেম্বর।

অবশ্য ম্যানচেস্টার সিটির ম্যাচ ২৯ সেপ্টেম্বর ফ্রেঞ্চ লিগ ওয়ানের শক্তিশালী দল পিএসজির বিপক্ষে। তার আগে ম্যানসিটি ইংলিশ প্রিমিয়ার লিগে মাঠে নামছেন আজ রাতে। বাবাকে হারানো বেদনায় এই ম্যাচে নাও দেখা যেতে পারে নাথান আকেকে।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়