দিনাজপুরে দুই মসজিদে অভিযান, জঙ্গি সন্দেহে আটক ৪৭

আগের সংবাদ

মিথিলার বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ নির্মাতার

পরের সংবাদ

ইভ্যালির রাসেল গুলশান থানায়, ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ২:০১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৭, ২০২১ , ২:৪৩ অপরাহ্ণ

অনলাইনে পণ্য সরবরাহকারী ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিন এবং তার স্বামী প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলকে র‌্যাব সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ শেষে গুলশান থানায় নিয়ে যাওয়া হয়েছে। পরে তাদের ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১টায় রাসেল দম্পতিকে র‍্যাবের সাদা প্রাইভেটকারে করে গুলশান থানায় আনা হয়। এর আগে দুপুর সাড়ে ১২টায় র‍্যাব সদস্যরা গ্রেপ্তারদের নিয়ে গুলশান থানার উদ্দেশ্যে রওনা হন।

জানা যায়, রাসেল ২০০৭ সালে একটি বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স এবং পরবর্তীতে ২০১৩ সালে এমবিএ সম্পন্ন করেন। তিনি ২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত একটি কোচিং সেন্টারে শিক্ষকতা করেন। ২০১১ সালে ব্যাংকিং সেক্টরে চাকরি শুরু করেন। প্রায় ৬ বছর চাকরির পর ২০১৭ সালে ব্যাংকের চাকরি ছেড়ে ব্যবসা শুরু করেন। প্রথমে প্রায় এক বছর শিশুদের ব্যবহার্য একটি আইটেম নিয়ে ব্যবসা করেন এবং পরে তিনি ওই ব্যবসা বিক্রি করে দেন। ২০১৮ সালে আগের ব্যবসালব্ধ অর্থ দিয়ে ইভ্যালি প্রতিষ্ঠার উদ্যোগ নেন। ২০১৮ সালের ডিসেম্বরে ইভ্যালির কার্যক্রম শুরু হয়। কোম্পানিটির তিনি একাধারে এমডি ও সিইও এবং তার স্ত্রী চেয়ারম্যান পদে অধিষ্ঠিত হন।

বৃহস্পতিবার এক গ্রাহকের মামলার সূত্র ধরে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোহাম্মদ রাসেলের বাসায় অভিযান চালায় র‌্যাব। পরে তাকে এবং তার স্ত্রী ইভ্যালির চেয়ারম্যান শামীমা নাসরিনকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় কেম্পানিটি বিদেশে বিক্রি করার কথা ভাবছিলেন তিনি। এছাড়াও ইভ্যালিকে দেউলিয়া ঘোষণা করতে চেয়েছেন রাসেল।

এদিকে রাসেলের গ্রেপ্তারে গ্রাহকদের একাংশ হতাশ হয়ে পড়েছে। অনেকেই বলছেন যতটুকু টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা আছে তার আর সম্ভব না। গ্রাহকদের টাকা ফেরত পাবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়