×

জাতীয়

দেশে টিকা তৈরির ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমরা ২৪ কোটি টিকা আনার ব্যবস্থা করেছি, খুব শীঘ্র টিকা দেশে চলে আসবে। তবে দেশে টিকা তৈরির জন্য আমি নির্দশনা দিয়েছি। ল্যাব তৈরিসহ সব ধরনের সাপোর্ট- এর ব্যবস্থা করা হয়েছে। আমরা দেশে খুব তাড়াতাড়ি টিকা তৈরি করবো ইনশাল্লাহ।

বৃহষ্পতিবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় সংসদে সমাপনী বক্তব্যে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, ২০০৯ সাল থেকে এ পর্যন্ত ২২ হাজার ২৭৩ জন ডাক্তার নিয়োগ দিয়েছি। ১১ হাজার ১৩৬ জন মেডিকেল টেকনোলজিস্ট, হাজারেরর ওপরে টেকনিশিয়ান, অ্যানাস্থেসিয়ান, ল্যাব টেকনিশিয়ানসহ বহি স্বাস্থ্য কর্মী নিয়োগ চূড়ান্ত করা হয়েছে। দেশে ১৫ টি বিশেষায়িত হাসপাতাল সহ প্রতিটি উপজেলার সকল হাসপাতালে বেড বাড়ানো হয়েছে। স্বাস্থ্য সেবার মান বাড়ানোর জন্য সব ধরনের ব্যবস্থা আমরা নিয়েছি।

তিনি বলেন, অর্থনৈতিক অগ্রগতিতে ৫ টি দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। আমরা এখন বিশ্বের ৪১ তম বৃহৎ অর্থনৈতিক দেশ হিসেবে বিভিন্ন জরিপে উঠে এসেছি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাকালীন সময়ে আমাদের মেগা প্রকল্প খেমে থাকেনি। আগামী ২০২২ সালে পদ্মা সেতু দিয়ে বাস ও রেল একসঙ্গে চলবে।

তিনি জানান, বিএনপি আমলে আমাদের রিজার্ভ ছিল ৩.৫ বিলিয়ন মার্কিন ডলার, বর্তমানে তা বেড়ে দাড়িয়েছে ৪৮.০৪ বিলিয়ন মার্কিন ডলার। এ সময় তিনি শিক্ষা ক্ষেত্রে দেশের অগ্রগতি তুরে ধরেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App