×

জাতীয়

জাপানি মা-বাংলাদেশি বাবার আইনজীবীরা সমাধান করবেন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫০ পিএম

দুই সন্তানের ভবিষ্যৎ ও দেশের ভাবমূর্তি রক্ষায় বাংলাদেশি বংশোদ্ভূত বাবা ও জাপানি মায়ের আইনজীবীরা সুন্দর সমাধানের চেষ্টা করবেন বলে মন্তব্য করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে হাইকোর্টের নির্দেশনার আলোকে বর্তমানে গুলশানের ভাড়া ফ্ল্যাটে জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি শরীফ ইমরান দুই শিশুসন্তান নিয়ে শুক্রবার (১৭ সেপ্টেম্বর) থেকে একদিন বাবা, একদিন মা থাকবেন বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

শুক্রবার সকাল ৮টায় প্রথমে মা যাবেন। পরদিন সকাল ৮টায় তিনি বাসা থেকে বেরিয়ে যাবেন। এরপর বাবাকেও একই নিয়ম অনুসরণ করতে বলা হয়েছে।

এরমধ্যে দুই পক্ষের সঙ্গে আলোচনা করে আইনজীবীরা বিষয়টি সমাধান করে আগামী ২৮ সেপ্টেম্বর আবার শুনানির দিন ঠিক করেছেন আদালত। এর মধ্যে আগামী ৩১ সেপ্টেম্বর বাসা ভাড়া পরিশোধ করতে বলা হয়েছে।

শিশুদের জন্য মঙ্গল হয় এবং দেশের ভাবমূর্তি রক্ষায় বিষয়টি গুরুত্ব দিয়ে দেখার জন্য উভয়পক্ষের আইনজীবীকে বলা হয়েছে।

জাপানি নাগরিক নাকানো এরিকো ও বাংলাদেশি-আমেরিকান শরীফ ইমরান দুই শিশুসন্তান নিয়ে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আজ মায়ের পক্ষে ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনি। বাবার পক্ষে ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ। তার সাথে ছিলেন মো. মোস্তাফিজুর রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App