×

খেলা

তিন মহারথীকে মাঠে নামিয়েও জিততে পারলো না পিএসজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৬ এএম

তিন মহারথীকে মাঠে নামিয়েও জিততে পারলো না পিএসজি

গোল করার পর হেরেরা সঙ্গে আনন্দে মাতেন লিওনেল মেসি।

বর্তমান সময়ের তিন সেরা ফুটবলার লিওনেল মেসি, নেইমার ও এমবাপ্পেকে নিয়েও চ্যাম্পিয়ন্স লিগে আজ বৃহস্পতিবার (১৬ আগস্ট) ক্লাব ব্রাগের বিপক্ষে জয় তুলে নিতে পারেনি পিএসজি। তারা বেলজিয়ানে ক্লাবটির বিপক্ষে ১-১ গোলের ড্র করেছে। ২০১৯-২০ মৌসুমে ব্রাগকে গ্রূপ পর্বের দুটি ম্যাচে হারালেও এবার শক্তিশালী দল নিয়েও ড্র করতে হল তাদের।

ম্যাচটিতে আধিপত্য দেখিয়েছে ক্লাব ব্রাগ। তবে অনেক সুযোগ পেয়েছে পিএসজিও। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি তারা।

ম্যাচের মাত্র ১৫ মিনিটের সময় কিলিয়ান এমবাপ্পের করা দুর্দান্ত ক্রসে বল জালে জড়ান হেরেরাম এরপর পিএসজিই ফের দ্বিতীয় গোল তুলে নেয়ার জন্য মরিয়া হয়ে উঠে। কিন্তু তারা উল্টো গোল হজম করে ২৭ মিনিটের সময়। বেলজিয়ান ক্লাবটির অধিনায়ক ভানাকেনের গোলটিও হয় অনেকটা পিএসজির গোলের মতো। তবে পিএসজি মাত্র দুই মিনিট বাদেই ফের লিড নিতে পারত। এ সময় লিওনেল মেসি দুর্দান্ত এক শট করেন। কিন্তু তার করা শট বারে লেগে ফিরে আসে। এরপর প্রথমার্ধের পুরোটা সময় আধিপত্য দেখিয়েছে ক্লাব ব্রাগই।

দ্বিতীয়ার্ধের শুরুতেও নিজেদের এ আধিপত্য ধরে রাখে বেলজিয়ামের সেরা ক্লাবটি। ম্যাচের ৫০ মিনিটের সময় কিলিয়ান এমবাপ্পে ইনজুরিতে পরে মাঠ ছাড়েন। এরপর মূহু মূহু আক্রমনে তারা পিএসজিকে ব্যস্ত করে ফেলে। তবে অবশেষে ম্যাচের ৭০ মিনিটের সময় মেসি ফের একটি শট নেন। কিন্তু তার শট ঠেকিয়ে দেন ক্লাব ব্রাগের গোলরক্ষক। এর দুই মিনিট বাদে ফাউল করার দায়ে মেসিকে হলুদ কার্ড দেখানো হয়। যদিও তিনি রেফারির এ সিদ্ধান্তের প্রতিবাদ করেন।

ম্যাচের শেষ দিকে এসে পিএসজি আক্রমণ বাড়িয়ে দেয়। তবে ৮০ মিনিটের সময় দারুণ একটি সুযোগ পেয়ে তা হাতছাড়া করে ফেলেন মেসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App