×

অর্থনীতি

সোনালী ব্যাংকের নতুন জিএম সুভাষ চন্দ্র দাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৯ পিএম

সোনালী ব্যাংকের জেনারেল ম্যানেজার (জিএম) হিসেবে যোগ দিয়েছেন সুভাষ চন্দ্র দাস এফসিএমএ, এসিএ। এর আগে তিনি সফলতার সঙ্গে দীর্ঘদিন সোনালী ব্যাংকে চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে দ্বায়িত্ব পালন করেছেন। বুধবার (১৫ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সুভাষ চন্দ্র দাস গত ৯ সেপ্টেম্বর ব্যাংকের জেনারেল ম্যানেজার হিসেবে যোগ দিয়েছেন। তিনি ২০১৪ সলের ১৪ অক্টোবর সোনালী ব্যাংকের চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দিয়ে বিভিন্ন মেয়াদে তার আন্তরিকতা ও দূরদর্শিতার মাধ্যমে দেশের ব্যাংকিং খাতে সোনালী ব্যাংকের অবস্থানকে আরো সুদৃঢ় করতে বিশেষ ভূমিকা পালন করেছেন।

সুভাস চন্দ্র দাস ২০০০ সালের ২৪ মে বাংলাদেশ ব্যাংকের সহকারি পরিচালক হিসেবে তার ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে ১৯৯৫ সালে স্মাতক (সম্মান) এবং ১৯৯৬ সালে স্মাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। সুভাষ চন্দ্র দাস পরবর্তিতে দি ইনস্টিটিউট অফ চার্টার্ড একাউন্টেটস অফ বাংলাদেশ থেকে এফসিএ এবং এফসিএমএ ডিগ্রি অর্জন করেন। চাকরি জীবনে তিনি জার্মানি, থাইল্যান্ড, কানাডাসহ বিভিন্ন দেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন সেমিনার ও প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন। ময়মনসিংহের মুক্তাগাছার সাতরশিয়া গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে ১৯৭৩ সালের ১৮ ফেব্রুয়ারি জন্ম নেন। ব্যক্তিজীবনে তিনি এক কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App