×

জাতীয়

সিএনজি স্টেশন প্রতিদিন ৪ ঘণ্টা বন্ধ থাকবে, কার্যকর রবিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৮ পিএম

প্রতিদিন চার ঘণ্টা বন্ধ থাকবে রাজধানীর সব সিএনজি ফিলিং স্টেশন। সন্ধ্যা ছয়টা থেকে রাত দশটা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন গুলো বন্ধ রাখতে সরকার সিদ্ধান্ত চূড়ান্ত করেছে। আগামী ১৯সেপ্টেম্বর রোববার থেকে সরকারের সিদ্ধান্ত কার্যকর হবে।

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে সিএনজি ফিলিং স্টেশনগুলো প্রতিদিন বিকাল ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত (৪ ঘণ্টা) বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় থেকে এই আদেশ জারি করা হয়েছে।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিদ্যুতের চাহিদার দৈনিক পিক আওয়ারে গ্যাস বিতরণ নেটওয়ার্কে সম্ভাব্য স্বল্পচাপ পরিস্থিতি নিরসনে আগামী ১৯ সেপ্টেম্বর রবিবার থেকে বিদ্যুতের দৈনিক পিক আওয়ারে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা সিএনজি স্টেশনগুলোতে গ্যাস সরবরাহ বন্ধ রাখা হবে।

উল্লেখ্য এর আগে সরকার পিক আওয়ারে ৬ ঘন্টা সিএনজি ফিলিং স্টেশন গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল। কিন্তু সিএনজি ফিলিং স্টেশন মালিকরা সরকারের এ সিদ্ধান্তের বিরোধীতা করে। তারা গতকাল মঙ্গলবার পেট্রোবাংলার সঙ্গে এই বিষয়ে আলোচনায় বসে এবং পিক আওয়ারে সিএনজি ফিলিং স্টেশন গুলো তিন ঘন্টা বন্ধ রাখার প্রস্তাব দেয়। আজ মন্ত্রণালয় থেকে মালিকদের এই প্রস্তাবের ব্যাপারে মন্ত্রণালয়ে অবহিত করা হয়। এরপর আজ মঙ্গলবার উচ্চ পর্যায়ে আলোচনার পর মন্ত্রণালয় প্রতিদিন ৪ ঘন্টা সিএনজি ফিলিং স্টেশন গুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App