×

সারাদেশ

বড়পুকুরিয়া কয়লা খনির ৪৮ কর্মকর্তাকে শোকজ, সাসপেন্ড ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৯:১৯ পিএম

পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনির ৫ কর্মকর্তাকে সাসপেন্ড করা হয়েছে। একই সঙ্গে আরও ৪৮ কর্মকর্তা-কর্মচারীকে শোকজ করা হয়েছে। এ ঘটনায় খনির কর্মকর্তা-কর্মচারীদের মাঝে তীব্র ক্ষোভের সৃস্টি হয়েছে। সাময়িক বরখাস্থ ৫ কর্মকর্তা হলেন- উপ-ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন, উপ সহকারী প্রকৌশলী মো. আসাদুজ্জামান নুর, সহকারী ব্যবস্থাপক মো. শিবলি জামান, সহকারী ব্যবস্থাপক ফয়সাল মাহমুদ এবং সহকারী ব্যবস্থাপক সুশান্ত কুমার।

নাম প্রকাশ না করার শর্তে খনির দায়িত্বশীল কয়েকজন কর্মকর্তা জানান, গত ১ সেপ্টেম্বর খনিতে প্রবেশ ও বাহির হওয়াকে কেন্দ্র করে খনির নিরাপত্তা বিভাগের কয়েকজন কর্মকর্তার সঙ্গে কর্মকর্তা-কর্মচারীদের মাঝে বাকবিতাণ্ডা হয়। এ ঘটনার জেরে খনি কর্তৃপক্ষ ৫ কর্মকর্তাকে ১০ কর্মদিবসের জন্য সাসপেন্ড, ১০ কর্মকর্তার নামে বিভাগীয় মামলাসহ ৪৮ জনকে শোকজ করা হয়।

সাময়িক বরখাস্ত উপ-ব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন জানান, খনির উর্ধ্বতন কর্মকর্তারা অনৈতিক সুবিধা নিয়ে ফ্ল্যাট-বাড়ি কিনছেন। বিষয়টি তারা জানতে পারায় এবং দুর্নীতি অড়াল করতেই ৫ জনকে বরখাস্তসহ ৪৮ জনকে শোকজ করা হয়েছে।

বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটিডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. কামরুজ্জামান ও মহাব্যবস্থাপক (অর্থ) গোপাল চন্দ্র সাহার মোবাইলফোনে সন্ধ্যা সাড়ে ৬ টা থেকে রাত সাড়ে ৮ টা পর্যন্ত একাধিকবার কল দেওয়া হলেও তারা দু’জনের কেউ ফোন রিসিভ করেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App