×

অর্থনীতি

বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরতে সাবেক মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:১১ পিএম

বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরতে সাবেক মার্কিন রাষ্ট্রদূতকে অনুরোধ

গত ১১ সেপ্টেম্বর সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টেফেন্স ব্লুম বার্নিকাট এর সঙ্গে সাক্ষাৎকালে তিনি একথা বলেন। ছবি: ভোরের কাগজ

সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাটকে বাংলাদেশের একজন ভালো বন্ধু ও শুভাকাঙ্খী হিসেবে অভিহিত করেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। এ সময় তিনি সাবেক রাষ্ট্রদূতকে অনুরোধ জানান, মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের পোশাক শিল্পের সংজ্ঞা পরিবর্তনে সহযোগিতা ও সহায়তা দেয়ার জন্য। কারন, বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়ন এবং নিরাপদ ও টেকসই শিল্পে রূপান্তর প্রক্রিয়া চলাকালে মার্সিয়া বার্নিকাট পুরো প্রক্রিয়ার সঙ্গে ঘনিষ্ঠভাবে যুক্ত ছিলেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) বিজিএমইএ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এবং সহ-সভাপতি মিরান আলী গত ১১ সেপ্টেম্বর (যুক্তরাষ্ট্র সময়) ওয়াশিংটন ডিসি’তে বাংলাদেশে দায়িত্ব সম্পন্নকারী সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া স্টেফেন্স ব্লুম বার্নিকাট এর সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ সময় মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত এম শহীদুল ইসলাম এবং জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথীও উপস্থিত ছিলেন।

বিজিএমইএ সভাপতি এ সময় সাবেক রাষ্ট্রদূতকে বাংলাদেশে মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্বে থাকাকালীন বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রের দ্বি-পাক্ষিক সম্পর্ক জোরদারকরনে বলিষ্ঠ ভূমিকা পালনের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। ঢাকায় অবস্থানকালীন বাংলাদেশের পোশাক শিল্পের ইতিবাচক উন্নয়ন যা তিনি স্বয়ং প্রত্যক্ষ করেছেন এবং সেইসঙ্গে শিল্পের অনন্য গল্পগুলো যা বিশ্ববাসী জানে না, সেগুলো মার্কিন সরকারের গুরুত্বপূর্ন কর্মকর্তাগণ ও সংশ্লিষ্ট স্টেকহোল্ডারদেরকে অবহিত করারও অনুরোধ জানান।

বিজিএমইএ সভাপতি আশাবাদ ব্যক্ত করেন যে, মার্সিয়া বার্নিকাট বাংলাদেশের প্রচারণায় এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের স্বার্থ রক্ষায় তার সমর্থন ও সহযোগিতা প্রদান অব্যাহত রাখবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App