×

জাতীয়

দুর্যোগ মন্ত্রণালয়ে নিয়োগ স্থগিত, তদন্ত কমিটি গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৭ পিএম

দুর্যোগ মন্ত্রণালয়ে নিয়োগ স্থগিত, তদন্ত কমিটি গঠন

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জুনিয়র সহকারী পরিচালক, সহকারী কাম রেডিও অপারেটর, বেতার প্রকৌশলী ও আইটবোর্ড প্রকৌশলী পদে নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। লিখিত পরীক্ষায় অনুত্তীর্ণরাও চাকরি পেয়েছে এমন অভিযোগে নিয়োগ কার্যক্রম স্থগিত করা হয়েছে। গঠন করা হয়েছে তিন সদস্যের তদন্ত কমিটি।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, ১৮ ক্যাটাগরির ১০৮টি শূণ্য পদে নিয়োগের জন্য গত ২৮ আগস্ট ঢাকার মতিঝিলের একাধিক শিক্ষা প্রতিষ্ঠানে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মাত্র একদিন পর ৩০ আগষ্ট (জুনিয়র সহকারী পরিচালক ক্যটাগরির ১১টি পদে) ৫ হাজার একজন পরীক্ষার্থীর খাতা দেখে লিখিত পরীক্ষার ফলাফল দেয়া হয়। এরপর ৪, ৫ ও ৬ সেপ্টেম্বর পর্যায়ক্রমে তাদের সবার মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে জুনিয়র সহকারী পরিচালক পদে সাবাহ বিন হোসাইন লিখিত পরীক্ষায় পাশ না করেও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করে তার চাকরি নিশ্চিত করেন। একইসঙ্গে সহকারী কাম রেডিও অপারেটর পদে মো. সুমন লিখিত পরীক্ষায় অকৃতকার্য হয়েও মৌখিক পরীক্ষার মাধ্যমে চাকরি নিশ্চিত করেন বলে অভিযোগ উঠে।

এ প্রসঙ্গে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, একদিনে খাতা দেখা সম্ভব। এর পদ্ধতি রয়েছে। নিয়োগে কারা অনিয়ম করেছেন তা খতিয়ে দেখতে বুধবার একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা তিন দিনর মধ্যে প্রতিবেদন দাখিল করবে। নিয়োগের পরবর্তী কার্যক্রম স্থগিত করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App