×

অপরাধ

ডাকাতির মামলায় সিআইডির এসআই আকসাদুদ ফের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৫ পিএম

বিদেশগামী এক ব্যক্তিকে তুলে নিয়ে ছিনতাই ও ডাকাতির অভিযোগে রাজধানীর বিমানবন্দর থানায় দায়ের করা মামলায় সিআইডি বরখাস্ত উপ-পরিদর্শক আকসাদুদ জামানের ফের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসির আদালত এ মঞ্জুর করেন।

এরআগে এদিন পূর্বের পাঁচদিনের রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে করা মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য দ্বিতীয় দফায় ফের পাঁচদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মাসুদুল ইসলাম। তবে আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। পরে উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামির দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া গত ৯ সেপ্টম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত আসামির পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন।

জানা যায়, আসামি আকসাদুদ জামান সিআইডির ঢাকা মেট্রো (পূর্ব) বিভাগে উপ-পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত ছিলেন। গত ১৯ অক্টোবর সকালে ভুক্তভোগী টিকাটুলির বাসা থেকে সিএনজি করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাওয়ার জন্য বের হন। সকাল সাড়ে ৭টার দিকে তিনি কাওলা ফুটওভার ব্রিজের নিচে পৌঁছালে একটি মাইক্রোবাস তার সিএনজির গতিরোধ করে। এরপর মাইক্রোবাস থেকে দুজন নেমে ডিবি পরিচয়ে ভুক্তভোগীকে তার লাগেজসহ মাইক্রোবাসে তুলে নেয়।

এরপর তাকে হ্যান্ডকাপ পরিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে সঙ্গে থাকা পাঁচ হাজার ইউএস ডলার, দুই হাজার দিরহাম, দুই হাজার টাকা, দুটি মোবাইলসহ কাপড়-চোপড় ভর্তি ব্যাগ ছিনিয়ে নেয়। এরপর সকাল ৯টার দিকে রাজধানীর স্টাফ কোয়ার্টার এলাকায় ভুক্তভোগীকে রাস্তার পাশে ফেলে পালিয়ে যায় তারা। এ ঘটনায় ২০ অক্টোবর বিমানবন্দর থানায় একটি দস্যুতার মামলা করেন ভুক্তভোগী।

এ ডাকাতির অভিযোগে অভিযান চালিয়ে গত ৮ সেপ্টেম্বর রংপুরের মিঠাপুকুর এলাকা থেকে আসামিকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। লুটের ঘটনায় সম্পৃক্ত থাকার অভিযোগে তাকে বরখাস্ত করা হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App