বসুন্ধরা স্টিল কমপ্লেক্সের বিরুদ্ধে সাড়ে ৮ কোটি টাকার মামলা

আগের সংবাদ

যুগ্ম মহাসচিব, সহ-সম্পাদকদের সঙ্গে বৈঠকে বিএনপি

পরের সংবাদ

হারানো ৩ হাজার মোবাইল ফিরিয়ে দিলেন যে পুলিশ কর্মকর্তা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৪:৫৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৪:৫৯ অপরাহ্ণ

এএসআই আব্দুল কাদের মানুষের হারানো মোবাইল খুঁজে বের করাই তাঁর অন্যতম নেশা। তাই কারও মোবাইল হারানোর অভিযোগ পেলেই হন্য হয়ে খুঁজে বের করে তার প্রকৃত মালিকের কাছে ফিরিয়ে দেন। তিনি গুলশান থানায় এএসআই পদে কর্মরত আছেন। থানায় মোবাইল হারানোর বিষয়ে সাধারণ ডায়েরি হলেই ডাক পড়ে তাঁর। এরপর তা উদ্ধারে মাঠে নেমে পড়েন তিনি।

এএসআই আব্দুল কাদের ২০০৫ সালে কনস্টেবল হিসেবে কর্মজীবন শুরু করেন। ১৬ বছরের চাকরিজীবনে অর্ধেকের বেশি সময় পার করেছেন হারানো মোবাইল উদ্ধারের নেশায়। কোনোটিতে সময় নিয়েছেন পাঁচ দিন, কোনোটির জন্য লেগেছে প্রায় দুই বছর। ২০১৩ সাল থেকে এ পর্যন্ত তিন হাজার হারানো মোবাইল উদ্ধার করেছেন তিনি। গত আড়াই বছরে শুধু গুলশান থানাতেই জিডির বিপরীতে ৬০০ মোবাইল প্রকৃত গ্রাহকের হাতে ফিরিয়ে দিয়েছেন তিনি।

আবদুল কাদের বলেন, মোবাইলের দাম কত, সেটা কোনো বিষয় নয়। একজন সিএনজিচালক, একজন শ্রমিক বা একজন গার্মেন্টস কর্মী, তাঁদের মোবাইলের যে দামই হোক না কেন, হারিয়ে গেলে তা নতুন করে কেনার মতো সচ্ছল তারা নন। তা ছাড়া প্রাইভেসির কারণে টাকা-পয়সা হারানোর চেয়েও মোবাইল হারালে মানুষ বেশি বিপাকে পড়ে। জিডি করার পর কোনো ব্যক্তির মোবাইল উদ্ধার করে তাকে ফিরিয়ে দিলে অনেক খুশি হোন। অপরকে খুশি করতে পারাটাই আমার আনন্দ।

প্রতিদিনই দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৫০০ অভিযোগ আসে কাদেরের কাছে। নিজের থানা তো বটেই, অন্য যে কোনো স্থানে মোবাইল হারালেও ভুক্তভোগীরা আসেন গুলশান থানায়। এরই মধ্যে পুলিশ বিভাগ থেকে ১৬ বার পুরস্কৃত হয়েছেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়