এম এন লারমা ছিলেন নিপীড়িত মানুষের কণ্ঠস্বর, আলোচনায় বক্তারা

আগের সংবাদ

আফগানিস্তানে সক্রিয় হচ্ছে আলকায়দা, হামলার আশঙ্কা যুক্তরাষ্ট্রের

পরের সংবাদ

টিকা নেওয়ার শর্তে ঢাবির হল খুলছে ৫ অক্টোবর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৯:৩৫ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৯:৩৫ অপরাহ্ণ

করোনা ভাইরাসের টিকা নেওয়ার শর্তে ৫ অক্টোবর থেকে অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সুপারিশ করা হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির এক সভায় এ সুপারিশ করা হয়। কমিটির একাধিক সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে শিক্ষার্থীদের ভ্যাকসিন দিতে বিশ্ববিদ্যালয়ে আলাদা বুথ বসানোরও সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আগামী ২৬ সেপ্টেম্বর শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ঢাবি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আকরাম হোসেন জানান, অক্টোবর মাসের ৫ তারিখ স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর পর্যায়ের শিক্ষার্থীরা হলে উঠতে পারবেন। এক্ষেত্রে অন্তত এক ডোজ ভ্যাকসিন নেওয়া থাকতে হবে তাদের।

ঢাবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য আলাদা ভ্যাকসিন বুথ বসানো বিষয়ে অধ্যাপক আকরাম বলেন, ক্যাম্পাসের ভেতরেই শিক্ষার্থীদের জন্য আলাদা করে ভ্যাকসিন বুথ বসানোর সুপারিশ করা হয়েছে। এ বিষয়টি নিয়েও কাজ করা হবে।

অন্যান্য বর্ষের শিক্ষার্থীদের হলে তোলার বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে অধ্যাপক আকরাম হোসেন জানান, এ বিষয়ে সভায় কোনো সিদ্ধান্ত হয়নি। পরবর্তী সময়ে এ বিষয়ে আলোচনা করে জানানো হবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়