নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

বসুন্ধরা স্টিল কমপ্লেক্সের বিরুদ্ধে সাড়ে ৮ কোটি টাকার মামলা

পরের সংবাদ

জামায়াতের সেক্রেটারিসহ সাতজনের জামিন নামঞ্জুর

প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৪:৪১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৫, ২০২১ , ৪:৪৪ অপরাহ্ণ

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বৈঠকের সময় গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ সাত জনের বিরুদ্ধে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। বুধবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেন এ আদেশ দেন।

এদিন দুইদিনের রিমান্ড শেষে আসামিদের আদালতে হাজির করা হয়। এরপর তাদের বিরুদ্ধে দায়ের মামলাটির তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী ওয়াজেদ আলী। তবে আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করে জামিন চেয়ে আবেদন করেন। পরে শুনানি শেষে বিচারক আসামিদের জামিন আবেদনটি নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

সেক্রেটারিসহ কারাগারে যাওয়া বাকি আসামিরা হলেন- জামায়াতে ইসলামীর অ্যাসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, নায়েবে আমির মাওলানা আ ন ম শামসুল ইসলাম, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন ও ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত এবং বাবুর্চি মো. ইমাম হোসেন।

এর আগে এ মামলায় গত ৭ সেপ্টেম্বর নয় আসামিকে চার দিনের রিমান্ড এবং গত ১২ সেপ্টেম্বর পাঁচ আসামিকে ফের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গোলাম পরওয়ারসহ পুনরায় দুই দিনের রিমান্ডে যাওয়া বাকি চার আসামি হলেন- জামায়াতের নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত ও রফিকুল ইসলাম খান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি জামায়াতের নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়