×

পুরনো খবর

১০ দিন বিরতির পর সংসদ অধিবেশন শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ১১:১৭ এএম

১০ দিন বিরতির পর একাদশ জাতীয় সংসদের চতুর্দশতম ও চলতি বছরের পঞ্চম অধিবেশনের মুলতবি বৈঠক আজ মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) আবার শুরু হয়েছে। সকাল ১১টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়। তবে সংসদের চলতি সংসদের কোনো সদস্যের মৃত্যুতে অধিবেশন মুলতবি করার রেওয়াজ রয়েছে।

সোমবার জাতীয় পার্টির (জাপা) সংরক্ষিত আসনের এমপি অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরীর মৃত্যু হয়েছে। তাই আজ শোক প্রস্তাব গ্রহণের পরপরই অধিবেশন আজকের মতো মুলতবি করা হবে। শোক প্রস্তাবের ওপর জাতীয় পার্টির কয়েকজন সদস্য আলোচনায় অংশ নেবেন।

গত ১ সেপ্টেম্বর শুরু হওয়া একাদশ সংসদের চতুর্দশ অধিবেশনে সদস্যদের মৃত্যুজনিত কারণে এর আগেও দু'দফায় অধিবেশন মুলতবি করা হয়েছিল। সাবেক ডেপুটি স্পিকার ও সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে প্রথম দিনের বৈঠক এবং আওয়ামী লীগ দলীয় আরেক সদস্য হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে পরদিন ২ সেপ্টেম্বরের বৈঠক ওই দিনের জন্য মুলতবি করা হয়। চলতি অধিবেশন মাত্র চার কার্যদিবস চালিয়ে ৪ সেপ্টেম্বর শেষ করার পরিকল্পনা থাকলেও সংসদে শোক প্রস্তাব গ্রহণের কারণে মেয়াদ বাড়াতে বাধ্য হন স্পিকার।

এছাড়াও তিনটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে স্পিকার শিরীন শারমিন ৫ সেপ্টেম্বর অস্ট্রিয়ার উদ্দেশে ঢাকা ছাড়েন। ফলে ১০ দিনের জন্য অধিবেশন মুলতবি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App