×

বিনোদন

ভালোবাসার আকুতি ভরা গল্পে ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৪:২২ পিএম

ভালোবাসার আকুতি ভরা গল্পে ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’

‘তেপান্তরের মাঠ পেরিয়ে’ নাটকের একটি দৃশ্য

ভালোবাসার আকুতি ভরা গল্পে ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’

শুকনো মৌসুমে যে তেপান্তরের মাঠের সবুজ ধান ক্ষেতের আল ধরে কাকতাড়ুয়ার পিছে ছুটে বেড়াতো শফিক আর আয়েশা। বর্ষাকালে বৃষ্টির পানিতে ডুবে সে তেপান্তরের মাঠ জলে টইটম্বুর হলে শাপলা ফুলের গয়না পরিয়ে জামাই বৌ বৌ খেলতো সে শফিক আর আয়েশা। পুতুল খেলার বয়স থেকে যৌবন কালে এসেও তারা দু'জন জামাই বৌ বৌ খেলতো। তখন থেকে আয়েশা স্বপ্ন দেখে কোনো একদিন শফিকের হাত ধরে ভালোবেসে সে তেপান্তরের মাঠ পেরোবে।

ভালোবাসার আকুতি ভরা এমনই ভিন্ন ধাঁচের গল্পের বৈচিত্র নিয়ে নির্মাতা সীমান্ত সজলের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হয়েছে বিশেষ টেলিফিল্ম ‘তেপান্তরের মাঠ পেরিয়ে’। গল্পের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মুমতাহিনা চৌধুরী টয়া, শিপন মিত্র, আবুল হায়াত ও দিলারা জামান। আগামীকাল ১৫ সেপ্টেম্বর বিকেল ৩ টায় চ্যানেল আইতে এই টেলিফিল্মটি প্রচারিত হবে।

[caption id="attachment_307263" align="aligncenter" width="700"] আবুল হায়াত ও দিলারা জামান।[/caption]

তেপান্তরের মাঠ পেরিয়ে নিয়ে অভিনেত্রী টয়া বলেন, নির্মাতা সীমান্ত সজল এর সাথে এটা আমার ১ম কাজ। তেপান্তরের মাঠ পেরিয়ে গল্পের সময়কে নির্মাতা দুই ভাগে ভাগ করেছেন। মুক্তিযুদ্ধের আগের গল্প আর দেশ স্বাধীনের পর বর্তমান প্রেক্ষাপটে এই সময়ের গল্প। আমার ভাগে পড়ে দেশ স্বাধীনের আগে ষাটের দশকের প্রেক্ষাপট। সময়কে সঠিকভাবে তুলে ধরার জন্য পোশাক পরিকল্পনা নিয়ে নিখুঁত গবেষণা করেই কাজটি করা হয়। গল্পটা আমি আগে থেকেই বলে দিতে চাই না। চমক থাকুক দর্শকদের জন্য। তবে এক কথায় বলবো অনেকদিন পরে একটা ভালো স্ক্রিপ্টে কাজ করে তৃপ্তি পেলাম। আশা করি দর্শকদের অনেক ভালো লাগবে।

নির্মাতা সীমান্ত সজল বলেন, তেপান্তরের মাঠ পেরিয়ে আমার অনেক যত্ন, অনেক ভালোলাগা, ভালোবাসার কাজ। স্ক্রিপ্ট লিখতে গিয়ে রাতে আমি যেমন কেঁদেছি, শুটিং করতে গিয়েও মনিটরে বসে আমি কেঁদেছি। আশা করি টেলিফিল্মটি দেখতে গিয়ে বাংলাদেশের প্রতিটি দর্শকও চোখের জলে ভাসবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App