×

সারাদেশ

চাপাই সীমান্তে বিজিবির অভিযানে অস্ত্রগুলিসহ হেরোইন ও ইয়াবা উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৩ পিএম

চাপাই সীমান্তে বিজিবির অভিযানে অস্ত্রগুলিসহ হেরোইন ও ইয়াবা উদ্ধার

সোমবার ব্যাটালিয়নের সদস্যরা কিরণগঞ্জ বিওপি এলাকায় অভিযান চালিয়ে এ সকল জব্দ করেন। ছবি: ভোরের কাগজ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিপি) অভিযান চালিয়ে ৩ কেজি হেরোইন, ৫ হাজার ইয়াবা, ১টি বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করেছে। তবে এসময় চোরাকারবারীদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

বিজিবি'র রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান, গত সোমবার রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের সদস্যরা কিরণগঞ্জ বিওপি এলাকায় অভিযান চালায়। বাংলাদেশ সীমান্ত পিলার ১৭৮/৩-এস এর কাটাতাঁর সংলগ্ন এলাকায় অস্ত্র ও মাদক চোরাকারবারীদের উপস্থিতি সনাক্ত হয়। এ সময় বিজিবি সদস্যরা তিন দিক থেকে ঘিরে ফেলে চ্যালেঞ্জ করে। তখন চোরাকারবারীরা তাদের কাছে থাকা ব্যাগ ভর্তি মালামাল ফেলে সীমান্ত পাড় হয়ে ভারতের ভূখন্ডের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে ওই জায়গায় তল্লাশি চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যমানের ৩ কেজি হেরোইন, ১৫ লাখ টাকার ৫ হাজার ৫ পিস ইয়াবা ও ১ লাখ টাকা মূল্যের ১টি বিদেশী পিস্তল, ১ রাউন্ড গুলি ও ২টি ম্যাগাজিন পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা সীমান্ত অতিক্রম করে যেন বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেদিকে বিজিবির কঠোর নজরদারি রয়েছে। সীমান্তে টহল ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। বিশেষ অভিযানও চালানো হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App