দেশে এসেছে ভারতের উপহারের আরও ২৯টি অ্যাম্বুলেন্স

আগের সংবাদ

গণপরিবহনে শৃঙ্খলা ফিরবে কখন?

পরের সংবাদ

৯/১১ শহিদদের স্মৃতিসৌধে ‘তালেবান’ লিখল কারা, চাঞ্চল্য যুক্তরাষ্ট্রে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ১:১৯ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ১:৫৬ পূর্বাহ্ণ

বিশ্বকাপানো ৯/১১ সন্ত্রাসী হামলায় মৃতদের স্মরণে তৈরি সৌধে লেখা নীল স্প্রে ব্যবহার করে লেখা— ‘তালেবান’। গত শনিবার এ ট্রাজিক দিনটিতে দক্ষিণ ক্যারোলাইনার গ্রিনভিল শহরের ওই সৌধের সামনে জড়ো হয়ে শহিদ স্মরণে অংশ নিয়েছিলেন শ’য়ে শ’য়ে মানুষ। ঠিক তার পর দিন সকালেই ওই দৃশ্য দেখে হইচই শুরু হয় যুক্তরাষ্ট্রে।

হামলার বিশ বছর পূর্তিতে রেখে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের আদলে তৈরি করা হয়েছিল গ্রানাইটের ওই দু’টি স্মৃতি সৌধ। ওই দু’টি সৌধেই লিখে দেওয়া হয়েছে ‘তালেবান’।
রবিবার (১২ আগস্ট) সকালে এই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন সৌধ নির্মাণকারী সংস্থা। পোস্টে লেখা হয়, ‘এত সহজে দেশপ্রেমে আঘাত হানা যাবে না। খুব বেশি ক্ষতি হয়নি। সব পরিষ্কার করে দেওয়া হয়েছে।’

ওই সংস্থার সিইও পল নিকোলাস বলেন, ‘বুঝতে পারছি, শনিবার রাতেই অনুষ্ঠানের পর কেউ এই কাজ করেছে। সকালেই একটি ব্যক্তিগত বার্তায় গোটা বিষয়টি জানতে পারি।’ এর পরই গ্রিনভিল কাউন্টি শেরিফে অভিযোগ দায়ের করা হয় বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়