ইভ্যালির বিরুদ্ধে ব্যবস্থা নিতে আন্তঃমন্ত্রণালয়ের সুপারিশ

আগের সংবাদ

সাকিবের সর্বকালের সেরা আইপিএল দলে নেই গেইল, ডি'ভিলিয়ার্স

পরের সংবাদ

রিমান্ড শেষে কারাগারে জেএমবি নেতা উজ্জ্বল মাস্টার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৭:০৩ অপরাহ্ণ

রাজধানীর মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে গ্রেপ্তার নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির একটি অংশের নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া এ আদেশ দেন।

এরআগে এদিন আসামিকে আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত শুনানি শেষে আবেদনটি মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জানা যায়, গত ৯ সেপ্টেম্বর সকালে মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানা থেকে আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, নগদ তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় বুলেট প্রুফ জ্যাকেট, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। এঘটনায় মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারের ঘটনায় র‌্যাব জানায়, ২০০৭ সালে শীর্ষ নেতাদের ফাঁসি কার্যকর হলে নেতৃত্বশূন্য জেএমবি বিভক্ত হয়ে পড়ে। এদেরই একটি অংশের নেতৃত্বে ছিল উজ্জ্বল মাস্টার। প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে জঙ্গিবাদের প্রসারে ‘সাইবার ফোর্স’ গঠন ছিল তাদের অন্যতম লক্ষ্য। উজ্জ্বল মাস্টার সমন্বয়ক হয়ে তার বিশ্বস্ত ও পুরাতন সহযোগীদের সংগঠিত করে একটি গ্রুপ তৈরির চেষ্টা চালান। অর্থের জন্য এমদাদুল হক ডাকাতি, ছিনতাইয়ে অংশ নিতে সদস্যদের নির্দেশ দেন বলেও জানানো হয়।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়