বিএনপির ধারাবাহিক বৈঠক ঘিরে সরগরম গুলশান কার্যালয়

আগের সংবাদ

বাংলাদেশে ২০০ মেগাওয়াট বিদ্যুৎ রপ্তানি করতে চায় নেপাল

পরের সংবাদ

বিচারকের বিরুদ্ধে যৌতুকের মামলা, তদন্তের নির্দেশ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ

১০ লাখ টাকা যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সহকারী জজ নজরুল ইসলামের বিরুদ্ধে তার স্ত্রী কানিজ ফাতেমা শাহবাগ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেছেন। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) মামলার এজাহার আদালতে আসলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসীর আদালত সেটি গ্রহণ করেন।

এরপর বিচারক মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য শাহবাগ থানার পুলিশ পরিদর্শক মাহফুজুল হক ভূঁইয়াকে নির্দেশ দেন। প্রতিবেদন দাখিলের তারিখ আগামী ৩ অক্টোবর দিন ধার্য করা হয়। আদালতে শাহবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা মকবুলুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৯ সালের ৭ জুন নজরুল ইসলাম ও কানিজ ফাতেমার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে বিবাদী নজরুল বিভিন্ন কারণে বাদীকে শারীরিক-মানসিকভাবে নির্যাতন করতেন। একপর্যায়ে গত ৩০ আগস্ট সকালে তিনি জমি কেনার জন্য ১০ লাখ টাকা যৌতুক দাবি করেন। কানিজ ফাতেমা যৌতুক দিতে অস্বীকৃতি জানালে নজরুল ইসলাম তাকে মারধর করেন। টাকা না দিলে তাকে তালাক দিয়ে অন্যত্র বিয়ের হুমকি দেন বলেও অভিযোগ করা হয়।

আরও বলা হয়, তাৎক্ষণিকভাবে বিষয়টি বাদী তার বড় ভাই রিয়াজ রহমানকে জানালে তাকে উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেন। পরবর্তীতে শারীরিক অবস্থার অবনতি হলে ৩১ আগস্ট তিনি ঢাকা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। এ ঘটনায় গত সোমবার (১৩ সেপ্টেম্বর) রাজধানীর শাহবাগ থানায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন নজরুল ইসলামের স্ত্রী কানিজ ফাতেমা।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়