জাবি শিক্ষার্থীকে মারধরে ৪ আনসার সদস্য বহিষ্কার

আগের সংবাদ

ন্যান্সির তৃতীয় বিয়ের সংবর্ধনা বুধবার

পরের সংবাদ

নতুন ক্যাম্পাসের কাজ দ্রুত বাস্তবায়নে জবি ছাত্রলীগের বিক্ষোভ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৩:৩৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৩:৩৭ অপরাহ্ণ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের মাষ্টারপ্ল্যানসহ সকল উন্নয়ন প্রকল্প নিজস্ব ব্যবস্থাপনায় ও দ্রুত বাস্তবায়নের দাবিতে বিক্ষোভ করেছে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২ টায় উপাচার্যের কক্ষের সামনে স্লোগান দিয়ে বিক্ষোভ করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

এরপর জবি শাখা ছাত্রলীগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর একটি স্বারকলিপি প্রদান করা হয়। স্বারকলিপিতে বলা হয়, বিভিন্ন জাতীয় গণমাধ্যমের খবরে আমরা জানতে পেরেছি জগন্নাথ বিশ্ববিদ্যালয় নতুন ক্যাম্পাসের প্রকল্পের তিন দফায় মেয়াদ বাড়লেও এখন পর্যন্ত মাষ্টারপ্ল্যানের কোম্পানী নিয়োগ হয়নি। কোম্পানী নিয়োগে জটিলতা তিন বছরে মাস্টারপ্ল্যান কোম্পানী নিয়োগ দিতে পারেনি।

আজ মঙ্গলবার বিশ্ববিদ্যালয় প্রশাসন মাস্টারপ্ল্যান নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করার জন্য শিক্ষা মন্ত্রনালয়ে একটি চিঠি প্রেরণ করা হবে বলে আমরা জেনেছি। মাস্টারপ্লান না হওয়ায় লেক নির্মাণের টেন্ডার বাতিল হয়েছে। আটকে আছে পুরো কাজ। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এ বিষয়ে শঙ্কিত। তাই নতুন ক্যাম্পাসের মাস্টারপ্ল্যানসহ সকল উন্নয়ন কাজ নিজস্ব ব্যবস্থাপনায় দ্রুত বাস্তবায়ন করতে আপনার সুদৃষ্টি কামনা করছি।

এ বিষয়ে জবি ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাদের নতুন ক্যাম্পাসের জন্য কেরানীগঞ্জে জায়গা বরাদ্দ দেয়ার পাঁচ বছর পেরিয়ে গেলেও এখনো মাস্টারপ্ল্যান ঠিক হয়নি। এখন আবার মাস্টারপ্ল্যান তৈরির কাজ নিজস্ব ব্যবস্থাপনায় না করলে এটি ঠিক করতে দীর্ঘ সময় চলে যাবে। এতে করে ৫-৭ বছর আর কোনো কাজই হবে না। এজন্য আমরা ছাত্রলীগের পক্ষ থেকে দাবি জানিয়েছি নিজস্ব ব্যবস্থাপনায় অতিদ্রুত সকল উন্নয়ন কাজের কার্যক্রম শুরু করতে হবে।

রি-আরএ/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়