করোনায় প্রাণহানি ২৭ হাজার ছাড়াল

আগের সংবাদ

গণতান্ত্রিক অগ্রযাত্রায় রাজনৈতিক শুদ্ধাচার জরুরি: টিআইবি

পরের সংবাদ

চাপাই সীমান্তে বিজিবির অভিযানে অস্ত্রগুলিসহ হেরোইন ও ইয়াবা উদ্ধার

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৫:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৪, ২০২১ , ৫:০৩ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিপি) অভিযান চালিয়ে ৩ কেজি হেরোইন, ৫ হাজার ইয়াবা, ১টি বিদেশী পিস্তল, গুলি ও ম্যাগাজিন উদ্ধার করেছে। তবে এসময় চোরাকারবারীদের কাউকে গ্রেপ্তার করতে পারেনি।

বিজিবি’র রহনপুর ব্যাটালিয়নের (৫৯ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান, গত সোমবার রাত ২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ব্যাটালিয়নের সদস্যরা কিরণগঞ্জ বিওপি এলাকায় অভিযান চালায়। বাংলাদেশ সীমান্ত পিলার ১৭৮/৩-এস এর কাটাতাঁর সংলগ্ন এলাকায় অস্ত্র ও মাদক চোরাকারবারীদের উপস্থিতি সনাক্ত হয়। এ সময় বিজিবি সদস্যরা তিন দিক থেকে ঘিরে ফেলে চ্যালেঞ্জ করে। তখন চোরাকারবারীরা তাদের কাছে থাকা ব্যাগ ভর্তি মালামাল ফেলে সীমান্ত পাড় হয়ে ভারতের ভূখন্ডের দিকে পালিয়ে যায়।

পরবর্তীতে ওই জায়গায় তল্লাশি চালিয়ে ৬০ লাখ টাকা মূল্যমানের ৩ কেজি হেরোইন, ১৫ লাখ টাকার ৫ হাজার ৫ পিস ইয়াবা ও ১ লাখ টাকা মূল্যের ১টি বিদেশী পিস্তল, ১ রাউন্ড গুলি ও ২টি ম্যাগাজিন পরিত্যাক্ত অবস্থায় উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা সীমান্ত অতিক্রম করে যেন বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেদিকে বিজিবির কঠোর নজরদারি রয়েছে। সীমান্তে টহল ব্যবস্থা আরো জোরদার করা হয়েছে। বিশেষ অভিযানও চালানো হচ্ছে।

রি-ডিডিএম/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়