×

সারাদেশ

পরিবর্তিত বাংলাদেশে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে : শ্যামল দত্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৯ পিএম

পরিবর্তিত বাংলাদেশে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে : শ্যামল দত্ত

গাজীপুরে সোমবার জেলা প্রতিনিধি সম্মেলনে বক্তব্য রাখছেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত। ছবি: ভোরের কাগজ

পরিবর্তিত বাংলাদেশে নতুন করে ঘুরে দাঁড়াতে হবে : শ্যামল দত্ত

জেলা প্রতিনিধি সম্মেলনে অংশগ্রহণকারীদের একাংশ। ছবি: ভোরের কাগজ

দেশ বরেণ্য সাংবাদিক দৈনিক ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত বলেছেন, মহামারি করোনার সঙ্গে যুদ্ধ করতে করতে আমরা অত্যন্ত দুঃসময় পার করছি। করোনা যুদ্ধের মধ্যে আমাদের জীবন-যাপন স্বাভাবিক হতে শুরু করেছে। করোনার এই দুঃসময়ে বর্তমান সরকার দেশের সার্বিক পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখে উন্নয়নের রোল মডেলের দিকে এগিয়ে চলছে। দেশে উন্নয়নের দৃশ্যমান পরিবর্তন ঘটছে। সব সংকট পিছনে ফেলে পরিবর্তিত বাংলাদেশে আমাদের নতুন করে ঘুরে দাঁড়াতে হবে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) গাজীপুর সদর উপজেলার ভবানীপুর রাজেন্দ্র ইকো রিসোর্ট লিমিটেডে ভোরের কাগজ প্রতিনিধি সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

[caption id="attachment_307096" align="aligncenter" width="700"] জেলা প্রতিনিধি সম্মেলনে অংশগ্রহণকারীদের একাংশ। ছবি: ভোরের কাগজ[/caption]

বর্তমান সরকারের ভূয়সী প্রশংসা করে শ্যামল দত্ত বলেন, আমাদের সিস্টেমের সমস্যা থাকতে পারে, কিন্তু সরকার দেশের সর্বাত্মক উন্নয়নে কাজ করছে। করোনা মহামারির মধ্যেও গ্রামীণ অর্থনীতির আমুল পরিবর্তন হয়েছে। শিল্প ও কৃষিতে আমাদের সফলতা এসেছে।

প্রিন্ট মিডিয়ার সংকটের কথা তুলে ধরে ভোরের কাগজ সম্পাদক বলেন, আধুনিকতার ছোঁয়ায় সোশ্যাল মিডিয়া, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার জয়জয়কার হলেও ধ্বংসের দ্বারপ্রান্তে দাঁড়িয়েছে প্রিন্ট মিডিয়া। এতসব সংকটের মধ্যেও ভোরের কাগজ প্রকাশনা থেমে নেই। আমরা সমস্যা মোকাবেলা করে প্রতিদিন পাঠকের হাতে ভোরের কাগজ পত্রিকা পৌঁছে দিচ্ছি। শুধু প্রিন্ট ভার্সন, ভোরের কাগজ অনলাইনও পাঠকের চাহিদা মতো সংবাদের যোগান দিচ্ছে । ভোরের কাগজের স্বমহিমায় পথচলায় ভোরের কাগজ পরিবারের প্রত্যেক সদস্যের অবদান স্বীকার করেন তিনি।

সম্মেলনের শুরুতেই করোনাকালীন সময়ে ভোরের কাগজ পরিবারের অফিসের ৫ জন এবং ১০ জন জেলা ও উপজেলা প্রতিনিধির মৃত্যুতে নিহতদের আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভোরের কাগজের মফস্বল সম্পাদক আবদুল মোতালেব, বিজ্ঞাপন ব্যবস্থাপক এসএমএ রাজ্জাক, প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার, আইটি ইনচার্জ মেহেদী হাসান নিয়াজ ও শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি নাসির উদ্দিন জজ।

প্রতিনিধিদের মধ্যে বক্তব্য দেন কাগজ প্রতিবেদক সাইদুর রহমান, হেলাল উদ্দিন, তৈয়বুর রহমান, কামাল হোসেন, এম নজরুল ইসলাম, সালেহ এলাহী কুটির, জেলা প্রতিনিধি মোহাম্মদ সোহেল, সৈয়দুল কাদের, মশিউর রহমান খোকন, মংসানু মারমা, তালুকদার আবদুল বাকী, ইমাম হোসেন নাহিদ, এমকে রানা, তানজিন আহমেদ অনতু রেজা, মোহাম্মদ আবু তাহের, গৌতম সরকার শুভ ও এসএম শাখাওয়াত জামান দোলন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App