উলিপুরে সরকারি চাল কালো বাজারে বিক্রি, আটক ৩

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

চ্যাম্পিয়ন্স লিগে বুধবার একসঙ্গে খেলবেন মেসি-নেইমার-এমবাপ্পে

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১ , ৮:১০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১ , ৮:১৮ অপরাহ্ণ

নিজ দেশে গিয়ে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলে আসার পর মাঠে নামেননি পিএসজির দুই বড় তারকা লিওনেল মেসি ও নেইমার। দুই দিন আগে তাদের দল লিগ ওয়ানে ক্লেহমোর বিপক্ষে খেললেও এ দুজন ছিলেন দর্শক হয়ে। মেসি মাঠে না নামলেও নিজ দলের খেলাটি মাঠে বসে উপভোগ করেন। তবে ম্যাচটিতে খেলেন কিলিয়ান এমবাপ্পে।

বুধবার ১৫ সেপ্টেম্বর চ্যাম্পিয়ন্স লিগে ক্লাব ব্রাগের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। আর এ ম্যাচটিতে একই সঙ্গে শুরুর একাদশে খেলতে নামবেন ক্লাবের তিন বড় তারকা নেইমার, মেসি ও এমবাপ্পে। এর মাধ্যমে এ তিনজন একসঙ্গে মাঠ মাতাতে যাচ্ছেন। খবরটি নিশ্চিত করেছে ফ্রান্সের সংবাদমাধ্যম লা’কুইপে। মেসি পিএসজির হয়ে লিগ ওয়ানে একটি ম্যাচ খেলেন। কিন্তু সে ম্যাচে নেইমারকে উঠিয়ে এরপর মেসিকে মাঠে নামান কোচ। ফলে দর্শকরা অপেক্ষা করছিল কখন এ তিনজনকে তারা একসঙ্গে দেখবেন। সে অপেক্ষার অবসান হচ্ছে চ্যাম্পিয়ন্স লিগেই।

চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম শুরু হচ্ছে মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর থেকে। এটি চ্যাম্পিয়ন্স লিগের ৬৭তম আসর। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হলো চেলসি। ২০২২ সালের ২৮মে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে হবে ইউরোপের শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতার ফাইনাল। মঙ্গলবার প্রথম দিন খেলতে নামবে ম্যানচেস্টার ইউনাইটেড, বায়ার্ন মিউনিখ, চেলসি, জুভেন্টাস ও বার্সেলোনার মতো বড় ক্লাবগুলো। নতুন করে ম্যানইউতে যোগ দেয়া ক্রিশ্চিয়ানো রোনালদো চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচটিতে নাও খেলতে পারেন বলে ইঙ্গিত দিয়েছেন ক্লাবটির কোচ।

এদিকে বিশ্বকাপ বাঁছাই খেলে আসায় ও ক্লেহমোর মতো ছোট দল হওয়ায় মেসি ও নেইমার এই দুই কিংবদন্তিকে মাঠে নামাননি দলের কোচ মারিসিও পচেত্তিনো। এখন এ দুজন প্রস্তুতি নিচ্ছেন চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচ নিয়ে। ১৫ সেপ্টেম্বর গ্রুপ পর্বে বেলজিয়ামের দল ক্লাব ব্রাগের বিপক্ষে খেলবে পার্সিয়ানরা। এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুমে নিজেদের যাত্রা শুরু করবে তারা। ম্যাচটি হবে বেলজিয়ামের জান ব্রেডেল স্টেডিয়ামে।

পিএসজি ফ্রান্সের সবচেয়ে শক্তিশালী দল। ফরাসি লিগে তাদের কাছে অন্য কোনো দল পাত্তা পায় না। কিন্তু এত শক্তিশালী হওয়ার পরও একবারো তারা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করতে পারেনি। দুই মৌসুম আগে নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ের ফাইনালে খেললেও রানার্সআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদের। ফাইনালে পিএসজিকে মাত্র ১-০ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা জয় করে নেয় জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ।

অনুশীলনে এক সঙ্গে মেসি-নেইমার-এমবাপ্পে

এরপর গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের সেমিতে খেলে তারা। ফলে ফের হতাশায় ভুগতে হয়। এখন পিএসজির একমাত্র লক্ষ্য হলো চ্যাম্পিয়ন্স লিগে ভালো করা। পুরো ফ্রান্সে যেহেতু তাদের চেয়ে শক্তিশালী কোনো দল নেই। ফলে ঘরোয়া শিরোপা নিয়ে পিএসজির কোনো চিন্তা নেই। দেখা যাবে বড় তারকাদের ছাড়াই তারা ফের ঘরোয়া লিগের শিরোপা জয় করে নেবে।

এমনিতেই পিএসজি বহু আগে থেকে তারকায় ঠাসা। তবুও তারা এবার নতুন পাঁচজন বড় তারকাকে দলে ভিড়িয়েছে। তাদের একজন হলেন মেসি। শুধু চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করার জন্যই তারা মেসিকে দলে এনেছে। চ্যাম্পিয়ন্স লিগকে ঘিরেই মেসিকে নিয়ে তাদের সব পরিকল্পনা। ফলে মেসিকে পর্যাপ্ত বিশ্রাম দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের আগে তৈরি করার জন্য যথেষ্ট সুযোগ দিচ্ছে ফরাসি জায়ান্টরা।

মেসির পাশাপাশি যাকে নিয়ে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্নর দেখছে সেই দ্বিতীয় ব্যক্তিটি হলেন নেইমার। তিনি ২০১৭ সাল থেকে পিএসজিতে থাকলেও দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি। কিন্তু পিএসজির কর্তাদের আশা মেসির সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ইউরোপের মুকুট জয় করতে পারবে তারা। মেসি ও নেইমার একসঙ্গে বার্সার হয়ে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করেছিলেন। এখন তারা পিএসজির হয়েও এটি করতে পারবেন বলে প্রত্যাশা সবার।

এদিকে গত মৌসুমেও পিএসজির চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ নিয়ে ফুটবল ভক্তদের মধ্যে খুব বেশি উন্মাদনা ছিল না। কিন্তু এবার মেসি ক্লাবটিতে যোগ দেয়ায় এখন পুরো ফুটবল বিশ্বের নজর এখন পিএসজির ম্যাচের দিকে। মেসি নিজের নতুন পথচলায় ইউরোপের শ্রেষ্ঠত্বের লড়াইয়ে কেমন করবেন সেটি দেখার অপেক্ষায় অধীর আগ্রহে অপেক্ষা করছেন সবাই। ম্যাচটি বেলজিয়ামের সবচেয়ে বড় দল ক্লাব ব্রাগের বিপক্ষে হলেও এটি নিয়ে দর্শকদের কোনো উন্মাদনার কমতি নেই।

অপরদিকে চ্যাম্পিয়ন্স লিগের বিগ ম্যাচে মঙ্গলবার খেলতে নামবে মেসির সাবেক ক্লাব বার্সেলোনা। তাদের প্রতিপক্ষ ইউরোপের বড় ক্লাব বায়ার্ন মিউনিখ। কিন্তু মেসি না থাকায় এ ম্যাচটি নিয়ে মানুষের আগ্রহ কমেছে। ম্যাচটি হবে বায়ার্নের ঘরের মাঠ ন্যু ক্যাম্পে। স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কা জানিয়েছে এ ম্যাচের জন্য ন্যু ক্যাম্পে ২০ হাজার দর্শককে খেলা দেখার অনুমতি দেয়া হয়েছে। কিন্তু দর্শকদের আগ্রহ না থাকায় ম্যাচটির সব টিকেট বিক্রিই করতে পারেনি বার্সা। অথচ চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সবচেয়ে বড় ম্যাচ এটি। মার্কা জানিয়েছে বার্সার কর্মকর্তারা স্বীকার করেছেন মেসি চলে যাওয়ায় তাদের ম্যাচের প্রতি মানুষের আগ্রহ কিছুটা কমে গেছে।

তাছাড়া চ্যাম্পিয়ন্স লিগে বিগ ম্যাচের মধ্যে রয়েছে রিয়াল মাদ্রিদ ও ইন্টারমিলানের ম্যাচ। আগামী ১৫ সেপ্টেম্বর হবে ম্যাচটি। ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস মঙ্গলবার খেলতে নামবে মালমোর বিপক্ষে। এ মৌসুমের শুরুতে জুভেন্টাসের হয়ে খেলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। কিন্তু মেসির মতো সবাইকে অবাক করে দিয়ে তিনি জুভেন্টাস ছেড়ে চলে আসেন ম্যানচেস্টার ইউনাইটেডে। ম্যানইউর হয়ে তিনি ইতোমধ্যে একটি ম্যাচও খেলে ফেলেছেন। অভিষেক ম্যাচে তিনি আবার জোড়া গোল করেছেন।

রি-এসএস/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়