নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

গাড়ি না আসায় কুষ্টিয়ার সব কেন্দ্রে করোনার টিকা বন্ধ

পরের সংবাদ

দেড় বছর পর ক্লাসে ফিরে উচ্ছ্বসিত মেডিকেল শিক্ষার্থীরা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২১ , ১১:৩৯ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৩, ২০২১ , ২:২৭ অপরাহ্ণ

দীর্ঘ দেড় বছর সশরীরে ক্লাস বন্ধ থাকার পর মেডিকেল কলেজসহ চিকিৎসা শিক্ষার কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল থেকেই সরগরম হয়ে উঠেছে মেডিকেল কলেজগুলো। দীর্ঘ সময় পর শিক্ষার্থীদের আগমন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে শ্রেণিকক্ষ।

ঢাকা মেডিকেল কলেজে দেখা যায় শিক্ষার্থীদের নিয়ে ক্লাস শুরু করেছেন শিক্ষার্থীরা। আগের পুরোনো চেহারায় শিক্ষাপ্রতিষ্ঠান ফিরে এলেও কাটেনি শঙ্কা। সংক্রমণ বেড়ে গেলে আবারও বন্ধ হতে পারে শিক্ষা প্রতিষ্ঠান।

তাই একসঙ্গে সব বর্ষের ক্লাস শুরু হবে না। ধাপে ধাপে ক্লাস শুরু হবে। সর্বস্তরে তদারকি ও সচেতনতা মেনে চালার নির্দেশ দিয়েছে সরকার।

সোমবার ঢাকা মেডিকেল কলেজে ক্লাস করছেন মেডিকেল শিক্ষার্থীরা। ছবি ভোরের কাগজ

গত ২ সেপ্টেম্বর সচিবালয়ে এক সংবাদ সম্মেলন সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, সরকারি-বেসরকারি মেডিকেল কলেজ পর্যায়ে প্রাথমিকভাবে ১ম, ২য় এবং ৫ম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু হবে। ক্লাস শুরুর পরে শিক্ষার্থীদের রোগীর কাছাকাছি যেতেই হবে। সেক্ষেত্রে প্রথম দিকে নন-কোভিড রোগীদের কাছে পাঠানো হবে।

সোমবার ঢাকা মেডিকেল কলেজ খোলার প্রথমদিন প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ক্লাসে শিক্ষার্থী ও শিক্ষকরা।

পরবর্তী সময়ে তারা কোভিড রোগীর কাছেও যাবে। তার আগে শিক্ষার্থীদের সুরক্ষিত করেই পাঠানো হবে। তাদের অগ্রাধিকার ভিত্তিতে মডার্না এবং ফাইজারের টিকা দেওয়া হবে। কারণ বিশ্বের অন্যান্য দেশে শিক্ষার্থীদের এই টিকা দিয়েছে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে। সরকারের সর্বশেষ ঘোষণা অনুযায়ী, এই ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়। পরে ১২ সেপ্টেম্বর থেকে স্কুল কলেজ এবং আজ মেডিকেল কলেজ খোলা হয়েছে।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়