×

বিনোদন

স্কুলে ফিরলেন নওশাবা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ০৪:০০ পিএম

স্কুলে ফিরলেন নওশাবা!
স্কুলে ফিরলেন নওশাবা!
স্কুলে ফিরলেন নওশাবা!

‘সব দোষ সোমার’ নাটকের দৃশ্যে নওশাবা।

দীর্ঘ ১৮ মাস পর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলেছে। তারও ঠিক দুদিন আগেই স্কুলের ফিরেছেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ!

গাজীপুর জেলার কালিগঞ্জের চুপাইর হাই স্কুলে তিনি দশম শ্রেণির ক্লাস করছেন নিয়মিত, বন্ধুদের সঙ্গে হৈ-হুল্লোড়েও করছেন। সে সব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে অন্য শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলছেন, ‘তোমাদের ক্লাস খোলে নাই, আমাদের ক্লাস খুলে গেছে, হৈ হৈ হৈ!’ ছবিতে ব্যাক-বেঞ্চার নওশাবা সাদা স্কুল ড্রেস পরে বসে থাকতে দেখা গেছে।

মূলত ‘সব সোমার দোষ’ শিরোনামের একটি টেলিছবিতে স্কুল শিক্ষার্থী সোমা চরিত্রে অভিনয় করছেন নওশাবা। এ প্রসঙ্গে নওশাবা বলেন, ‘দারুণ গল্প। চরিত্রটিও চ্যালেঞ্জিং।

তার চেয়ে বড় বিষয়, খুব টেনশনে ছিলাম ও আছি। কারণ, সেই কবে স্কুল ছেড়েছি মনেও নেই। এখন আবার স্কুল ড্রেস পরে টিনএজ চরিত্রে অভিনয় করছি। নির্মাতা সাহস দিচ্ছেন বলেই কাজটি করতে পারছি।’ ব্রোকেন ফ্যামিলির সোমা নামের একটা মেয়ের গল্প বলা হবে এতে। যার শৈশব ও বেড়ে ওঠা বাবা-মাকে ছাড়াই। ফলে তার স্বাভাবিক বিকাশ হয়নি। তাই তার আচরণে স্কুলে নানা সমস্যার সৃষ্টি হয়। তার অনেক রাগ। ভালো কিছু করতে চাইলেও অন্যরা সেটা খারাপ বলে। সে আসলে ঠিক বুঝতে পারে না- ভালো-মন্দের ফারাক।

নওশাবা বলেন, ‘সবাই বলছে সব দোষ সোমার। কিন্তু আসলে কি তাই? নাকি সোমার এই পরিস্থিতির জন্য দায়ী তার বাবা-মা বা এই সমাজ ব্যবস্থা- এসবের উত্তর খোঁজা হবে এই গল্পটির মাধ্যমে। এমন কাজ আমাদের এখানে সচরাচর হয় না। কাজটি করে সত্যিই ভালো লাগছে।’

জানা গেছে, শুটিং শেষে শিগগিরিই টেলিছবিটি প্রচার হবে যে কোনো একটি বেসরকারি টিভি চ্যানেলে। উন্মুক্ত হবে ইউটিউব চ্যানেলেও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App