×

বিনোদন

লন্ডন ফিল্ম ফেস্টিভালে ‘রেহানা মরিয়ম নূর’

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ১০:০৩ পিএম

লন্ডন ফিল্ম ফেস্টিভালে ‘রেহানা মরিয়ম নূর’

‘রেহানা মরিয়ম নূর’ চলচ্চিত্রের একটি দৃশ্য

লন্ডন ফিল্ম ফেস্টিভালে ‘রেহানা মরিয়ম নূর’

সম্প্রতি কান চলচ্চিত্র উৎসব ঘুরে এসেছে ‘রেহানা মরিয়ম নূর’। এর মধ্যেই আবারো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিচ্ছে ছবিটি। আবদুল্লাহ মোহাম্মদ সাদ পরিচালিত এ সিনেমা বিএফআই লন্ডন ফিল্ম ফেস্টিভালে মনোনীত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রেহানা মরিয়ম নূর চরিত্রে অভিনয় করা অভিনেত্রী আজমেরী হক বাঁধন।

তিনি জানান, চলচ্চিত্রটি উৎসবের ডিবেট সেকশনের জন্য নির্বাচিত হয়েছে। আগামী ৬-১৭ অক্টোবর পর্যন্ত আয়োজনটি ইংল্যান্ডে হবে। পাশাপাশি এটি অনলাইনেও চলবে। এর আগে গত জুলাই মাসে ‘রেহানা মরিয়ম নূর’ কান চলচ্চিত্র উৎসবে অংশ নেয়। উৎসবের আঁ সার্তে রিগা বিভাগে প্রথম বাংলাদেশি ছবি হিসেবে মনোনয়ন পায় ছবিটি। সিনেমাটি প্রদর্শনের পরপরই সবাই দাঁড়িয়ে ‘স্ট্যান্ডিং ওভেশন’ দেয়।

প্রাইভেট মেডিকেল কলেজের একজন শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করেই এই সিনেমার গল্প। যেখানে রেহানা একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক হিসেবে জটিল জীবনযাপন করেন। এর মধ্যে এক সন্ধ্যায় কলেজ থেকে বেরোনোর সময় একটি অপ্রত্যাশিত ঘটনার সাক্ষী হন রেহানা এমন ঘটনা তুলে ধরা হয়েছে সিনেমাটিতে। ১ ঘণ্টা ৪৭ মিনিট ব্যাপ্তির ছবিটিতে নাম ভূমিকায় অভিনয় করেন আজমেরী হক বাঁধন।

এছাড়া বিভিন্ন চরিত্রে আছেন সাবেরী আলম, আফিয়া জাহিন জায়মা, আফিয়া তাবাসসুম বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথি, জাহেদ চৌধুরী মিঠু, খুশিয়ারা খুশবু অনি, অভ্রদিত চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App