×

সারাদেশ

বোয়ালমারীতে প্রাণ ফিরে পেলো স্কুলের ক্লাস রুম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ১১:৪১ পিএম

বোয়ালমারীতে প্রাণ ফিরে পেলো স্কুলের ক্লাস রুম

রবিবার বিদ্যালয়ে গিয়ে দেখা যায় স্কুলে প্রবেশের পথে হাত দোয়ার জন্য সাবান, পানি ও হ্যান্ডসেনিটাইজার রাখা। ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার স্কুলগুলোর শ্রেণী কক্ষগুলো প্রাণ ফিরে পেয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর স্কুল বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর স্কুল খুলে ক্লাস নেওয়া হচ্ছে। রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার তেলজুড়ী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় স্কুলে প্রবেশের পথে হাত দোয়ার জন্য সাবান, পানি ও হ্যান্ডসেনিটাইজার রাখা হয়েছে।

শিক্ষক ও শিক্ষার্থীরা স্কুলে প্রবেশের সময় হাত ধুয়ে হ্যান্ড সেনিটাইজার হাতে মাখিয়ে ক্লাসে প্রবেশ করছে। প্রতিটি ক্লাসে তিন ফুট দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি শিক্ষার্থীকে মাস্ক পড়ে ক্লাস করতে দেখা গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরালী মোহন রায় জানান, বিদ্যালয়ের গেটে কোভিট ১৯ মোকাবেলায় শিক্ষার্থী, অভিভাবকসহ সকলের জন্য পালনীয় নিদের্শনার ব্যানার টানানো হয়েছে। হাত সাবান দিয়ে ধুয়ে হ্যান্ড সেনিটাইজার হাতে মাখিয়ে এবং মাস্ক পরে স্কুলে প্রবেশ বাধ্যতামূলক করা হয়েছে। ক্লাসের প্রথম দিনে কিছু শিক্ষার্থীরা মাস্ক ছাড়াই এসেছিল, তাদেরকে স্কুল থেকে মাস্ক দিয়ে তার পর ক্লাস রুমে পাঠানো হয়েছে।

এছাড়া এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিন নেওয়া হবে। সপ্তাহে প্রতিটি শ্রেণীর ক্লাস একদিন নেওয়া হবে। ৬ষ্ঠ শ্রেণী সোমবার, ৭ম শ্রেণী মঙ্গলবার, ৮ম শ্রেণী বুধবার, ৯ম শ্রেণী বৃহস্পতিবার ও ১০ম শ্রেণীর ক্লাস  শনিবার এবং রবিবার নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App