×

সারাদেশ

নাগরপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ০২:২২ পিএম

নাগরপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

শনিবার বিকেলে টাঙ্গাইলের নাগরপুরে ঐতিহ্যবাহী এক বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

নাগরপুরে ঐতিহ্যবাহী নৌকা বাইচ অনুষ্ঠিত

টাঙ্গাইলের নাগরপুরে ঐতিহ্যবাহী এক বিশাল নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১১ সেপ্টেম্বর) বিকেলে সহবতপুর ইউনিয়নের মাইলজানী রাগ প্রাঙ্গণে চেচুয়াজানী ও কাজী পাচুরিয়া গ্রামবাসীর উদ্যোগে এ নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

বীর মুক্তিযোদ্ধা সাবেক ইউপি সদস্য বাদশা মিয়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহবতপুর ইউপি চেয়ারম্যান মো. তোফায়েল আহম্মেদ মোল্লা। নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অর্থ হিসাব বিভাগের মো. জুয়েল সরকার।

প্রতিযোগিতা উপলক্ষে আনন্দে মেতে ছিল এলাকাবাসী। বাইচের নৌকার মাঝি-মাল্লারা নেচে গেয়ে মাতিয়ে তুলেন এলাকা। বিপুল সংখ্যক রঙ্গবেরঙ্গের বাহারি নৌকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। হাজার হাজার দর্শক রাস্তায় দাঁড়িয়ে কেউবা ডিঙ্গি নৌকা নিয়ে উপভোগ করেন ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ।

প্রধান অতিথি ইউপি চেয়ারম্যান মো. তোফায়েল আহম্মেদ মোল্লা বলেন, প্রতিটি বর্ষায় এলাকাবাসীর উদ্যোগে মাইলজানী রাগে নৌকা বাইচের আয়োজন করা হয়। উৎসব মুখোর পরিবেশে মানুষকে বছরের এই একটা দিন বিনোদন দেওয়ার জন্য আয়োজকদের আমি ধন্যবাদ জানাই। মানুষ চায় একটু বিনোদন। তাই আগামীতে আরো বড় পরিসরে নৌকা বাইচের আয়োজন করতে আয়োজকদের আমি সকল প্রকার সহযোগতিা করবো।

নৌকা বাইচ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিশিষ্ট ব্যবসায়ী মো. মশিউর রহমান খান (সোহেল), মো. মুস্তাফিজুর রহমান মানু, মো. আব্দুল আলীম খান লোকমান, সিঙ্গাপুর প্রবাসী মো. সাজ্জাত হোসেন, প্রবাসী মো. শওকত মিয়া। পরিচালনা করেন, মো. আমজাত হোসেন, সেকান্দার আলী ও আলতাব হোসেন। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App