×

জাতীয়

অস্ট্রেলিয়ার ভিসা দেওয়ার নামে প্রতারণা রোজির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২১, ০২:০৭ পিএম

অস্ট্রেলিয়ার ভিসা দেওয়ার নামে প্রতারণা রোজির

উম্মে ফাতেমা রোজী।

অস্ট্রেলিয়াতে পাঠানোর নামে অর্ধকোটি টাকা প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারকৃতরা হলো, মো. সাইমুন ইসলাম (২৬) ও মো. আশফাকুজ্জামান খন্দকার (২৬)।

রবিবার (১২ সেপ্টেম্বর) রাজধানী মালিবাগের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে সিআইডি ঢাকা মেট্রোর অতিরিক্ত মহাপরিদর্শক (ডিআইজি) ইমাম হোসেন এ কথা বলেন।

ইমাম হোসেন বলেন, এ চক্রের হোতা উম্মে ফাতেমা রোজী (৩৫)। তিনি একজন অস্ট্রেলিয়া প্রবাসী। বিদেশ গমনেচ্ছুদের আস্থায় নিতে নিজেকে অস্ট্রেলিয়া ইমিগ্রেশনের কনসোলার জেনারেল হিসেবে মিথ্যা পরিচয় দিত এ নারী। এছাড়াও অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের কাছ থেকে বেস্ট প্রপার্টি বায়ার এওয়ার্ড পাওয়াসহ অস্ট্রেলিয়ার ইমিগ্রেশন মিনিস্টার এলেক্স হকের সঙ্গেও তার পরিচয় রয়েছে বলে ভিকটিমদের প্রচার করতো। অস্ট্রেলিয়ায় থাকায় তাকে গ্রেপ্তার করা না গেলেও এই নারী প্রতারক থেকে সাবধান থাকতে হবে।

ইমাম হোসেন বলেন, প্রতারক রোজী দেশে থাকাকালীন এম এ বি এম খায়রুল ইসলাম নামে এক উকিলকে পরিবারসহ বিদেশে নিয়ে যাওয়ার নামে ফাঁদে ফেলে ৫৫ লাখ ৩৭ হাজার ৬০০ টাকা হাতিয়ে নেয়।

তিনি বলেন, এ ঘটনায় খিলগাঁও থানায় ভিকটিম বাদী হয়ে মামলা করে। পুলিশ সদরদপ্তরের নির্দেশনা ক্রমে মামলাটির তদন্ত শুরু করি আমরা। এরই ধারাবাহিকতায় তার দুই সহযোগীকে গ্রেপ্তার করতে সক্ষম হই আমরা।

তিনি আরও বলেন, মো. সাইমুন ইসলাম ও আশফাকুজ্জামান খন্দকার বাংলাদেশে অস্ট্রেলিয়ান এ্যাম্বাসির নিযুক্ত ভিএসএফ গ্লোবাল বাংলাদেশ প্রাইভেট লিমিটেডের প্রতিনিধি মিথ্যা পরিচয় দিয়ে, তথ্য প্রযুক্তির ব্যবহার কর অস্ট্রেলিয়া এ্যাম্বাসির লোগোসহ ভিসা সংক্রান্ত সকল প্রকার কাগজ পত্রাদি সৃজন পূর্বক এই প্রতারক চক্রের হোতা রোজীর মেইলে পাঠায়। পরে ভিকটিদের কাছ থেকে বিদেশে নেওয়ার নামে টাকা হাতিয়ে নেয় রোজী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App