কানাডায় স্ত্রীর নামে এমপি শিমুলের বাড়ির তথ্য চেয়েছেন হাইকোর্ট

আগের সংবাদ

নিউজিল্যান্ডে পিএইচডিরত নোবিপ্রবি শিক্ষকের মৃত্যু

পরের সংবাদ

বোয়ালমারীতে প্রাণ ফিরে পেলো স্কুলের ক্লাস রুম

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১১:৪১ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১ , ১১:৪১ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার স্কুলগুলোর শ্রেণী কক্ষগুলো প্রাণ ফিরে পেয়েছে। দীর্ঘ প্রায় দেড় বছর স্কুল বন্ধ থাকার পর ১২ সেপ্টেম্বর স্কুল খুলে ক্লাস নেওয়া হচ্ছে। রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার তেলজুড়ী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় স্কুলে প্রবেশের পথে হাত দোয়ার জন্য সাবান, পানি ও হ্যান্ডসেনিটাইজার রাখা হয়েছে।

শিক্ষক ও শিক্ষার্থীরা স্কুলে প্রবেশের সময় হাত ধুয়ে হ্যান্ড সেনিটাইজার হাতে মাখিয়ে ক্লাসে প্রবেশ করছে। প্রতিটি ক্লাসে তিন ফুট দূরত্ব বজায় রেখে বসার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি শিক্ষার্থীকে মাস্ক পড়ে ক্লাস করতে দেখা গেছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুরালী মোহন রায় জানান, বিদ্যালয়ের গেটে কোভিট ১৯ মোকাবেলায় শিক্ষার্থী, অভিভাবকসহ সকলের জন্য পালনীয় নিদের্শনার ব্যানার টানানো হয়েছে। হাত সাবান দিয়ে ধুয়ে হ্যান্ড সেনিটাইজার হাতে মাখিয়ে এবং মাস্ক পরে স্কুলে প্রবেশ বাধ্যতামূলক করা হয়েছে। ক্লাসের প্রথম দিনে কিছু শিক্ষার্থীরা মাস্ক ছাড়াই এসেছিল, তাদেরকে স্কুল থেকে মাস্ক দিয়ে তার পর ক্লাস রুমে পাঠানো হয়েছে।

এছাড়া এসএসসি পরীক্ষার্থীদের ক্লাস প্রতিদিন নেওয়া হবে। সপ্তাহে প্রতিটি শ্রেণীর ক্লাস একদিন নেওয়া হবে। ৬ষ্ঠ শ্রেণী সোমবার, ৭ম শ্রেণী মঙ্গলবার, ৮ম শ্রেণী বুধবার, ৯ম শ্রেণী বৃহস্পতিবার ও ১০ম শ্রেণীর ক্লাস শনিবার এবং রবিবার নেওয়া হবে।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়