নদী দখলের অপরাধে ‘থ্রি এঙ্গেলে’র শাস্তি দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

আগের সংবাদ

সকল হাসপাতাল জরুরি চিকিৎসাসেবা দিতে বাধ্য: হাইকোর্ট

পরের সংবাদ

আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হল ভারতীয় ট্রাক

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২১ , ৭:৫৮ অপরাহ্ণ

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থল বন্দরে অবস্থান করা চাল বোঝাই একটি ভারতীয় ট্রাক আগুনে পুড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে স্থলবন্দরের ইয়ার্ড এলাকায় চাল খালাসের অপেক্ষায় থাকা ট্রাকটিতে হঠাৎ আগুন ধরে যায়। এসময় আগুনে পুড়ে ট্রাকের ইঞ্জিনের বিভিন্ন অংশ ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনায় ট্রাকের চালক মিঠু রায় (৪৩) আহত হন। তবে ট্রাকে থাকা চালের কোন ক্ষয় ক্ষতি হয়নি।

ধারণা করা হচ্ছে সর্ট সার্কিটে আগুনের সূত্রপাত হয়েছে। পরে খবর পেয়ে তেতুঁলিয়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে ছুটে যায়। তবে তারা আসার আগেই বন্দরের কর্মচারী ও ট্রাক চালকেরা বন্দরের ১৩ টি আগুন নির্বাপন যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

বন্দর কর্তৃপক্ষ ও স্থানীয় ট্রাক চালকরা জানান, সিলেট ট্রেডার্স নামে একটি সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান পঞ্চগড়ের পুলক এন্টাপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানের চাল ভারত থেকে আমদানি করে। রোববার দুপুরের দিকে চালবোঝাই ওই ভারতীয় ট্রাকের ইঞ্জিনে আগুন লেগে ধোঁয়া উড়তে দেখে ট্রাক চালক সহ স্থানীয়রা ছুটে যায়। মুহুর্তেই আগুন বাড়তে দেখে তারা কাঁদা মাটি এবং পানি দিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। পরে তাতেও কাজ না হলে বন্দরের ১৩ টি আগুন নির্বাপন যন্ত্রের সাহায্যে আগুন নিয়ন্ত্রণে আনে তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়।

তেতুঁলিয়া ফায়ার সার্ভিসের স্টেশন লিডার মো. আব্দুল্লাহ বলেন, আমরা ট্রাক চালক ও স্থানীয়ভাবে জানতে পেরেছি মিঠু রায় নামের ওই ট্রাক চালক ট্রাকে বসে তেল চালিত একটি চুলায় করে রান্নার কাজ করছিলেন। সেখান থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে পুড়ে আনুমানিক এক লাখ টাকা পরিমাণের ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে ৫ লক্ষ টাকা পরিমাণের চাল। এ বিষয়ে বন্দর কর্তৃপক্ষ বা আমদানী কারক প্রতিষ্ঠান তদন্তের আবেদন করলে আমরা তদন্তে কাজ করবো।

বাংলাবান্ধা স্থল বন্দরে ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, বন্দরে একটি ভারতীয় ট্রাকে আগুন লেগেছে জানতে পেরে দ্রুতই ঘটনাস্থলে ছুটে যাই। পরে বন্দরের কর্মচারী ও ট্রাক চালকেরা অগ্নি নির্বাপন যন্ত্র ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনে। ট্রাকটিতে ৩৩ টন চাল ছিল। তবে ট্রাকে থাকা চালের কোন ক্ষয় ক্ষতি হয়নি।

রি-এএসএমআর/ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়