×

আন্তর্জাতিক

৪৬ বছরের রেকর্ড বৃষ্টিতে ভাসল দিল্লি বিমানবন্দর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৩ পিএম

৪৬ বছরের রেকর্ড বৃষ্টিতে ভাসল দিল্লি বিমানবন্দর

টানা বৃষ্টিতে ভেসে গেছে দিল্লি বিমানবন্দর। ছবি: সংগৃহীত

দিল্লিতে রেকর্ড বৃষ্টির জেরে ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে পানি ঢুকল। বিমানবন্দরের বেশ কিছু এলাকা পানিবন্দি হয়ে পড়েছে। মৌসম ভবন জানিয়েছে, ৪৬ বছরে রেকর্ড বার্ষিক বৃষ্টি হয়েছে দিল্লিতে। আগামী দিনেও ভারী বৃষ্টি হতে পারে। তার জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

সংবাদ সংস্থা এএনআই দিল্লি বিমানবন্দরের পানি জমার ছবি প্রকাশ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। খারাপ আবহাওয়ার জন্য ইতিমধ্যেই বাতিল করা হয়েছে বেশ কিছু বিমান। বিমানসংস্থাগুলি যাত্রীদের নির্দেশ দিয়েছে, বিমান ধরতে আসার আগে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট থেকে খবর নিতে। খবর আনন্দবাজার পত্রিকার।

মৌসম ভবনের তরফে শনিবার জানানো হয়েছে, দিল্লি, নয়ডা, গাজিয়াবাদের বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার ফলে আরও পানি জমতে পারে। প্রশাসনকে আগে থেকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে। খুব প্রয়োজন ছা়ড়া বাসিন্দাদের বাড়ির বাইরে বার হতে নিষেধ করেছে মৌসম ভবন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লিতে গড় বৃষ্টিপাতের পরিমাণ ৬৪৮.৯ মিলিমিটার। এরআগে ১৯৭৫ সালে দিল্লিতে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। চলতি বছর ইতিমধ্যেই ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে রাজধানীতে। আর তার জেরেই বিপর্যস্ত জনজীবন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App