×

রাজনীতি

মহিলা দলের ঝগড়া, হুঁশিয়ারি ফখরুলের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৭ পিএম

মহিলা দলের ঝগড়া, হুঁশিয়ারি ফখরুলের

শনিবার মহিলা দলের অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: ভোরের কাগজ

মহিলা দলের এক অনুষ্ঠানে গিয়ে ঝগড়ার কথা শুনে সহযোগী সংগঠনটির নেতা-কর্মীদের হুঁশিয়ার করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে জাতীয়তাবাদী মহিলা দলের আলোচনা সভা ছিল। সেই সভার শুরুতে দুই পক্ষের মধ্যে ঝগড়া বেঁধেছিল।

এ ঘটনার প্রতি ইঙ্গিত করে ফখরুল সভায় বলেন, আমরা পত্র-পত্রিকায় আপনাদের সম্পর্কে বিভিন্ন রকম লেখা দেখি যে, আপনারা নিজেদের মধ্যে কোন্দল করছেন, ঝগড়া করছেন। আমি এখানে আসার আগেও সেই ধরনের একটা ঘটনা ঘটেছে। আমি খুব স্পষ্ট করে বলতে চাই, আমরা টলারেট করবো না এই ধরনের বিশৃঙ্খলা। উই শুড টেক অ্যাকশন এই ধরনের যারা করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেব।

জাতীয় প্রেস ক্লাবের তৃতীয় তলার সভাকক্ষে আলোচনা শুরুর সময়ে সকালে দিকে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীদের ঝগড়া শুরু হয়। এক পক্ষ অন্য পক্ষকে অনুষ্ঠান থেকে বের করে দিতেও চায়। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

এই বিষয়টি ধরে সভায় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এখন চেয়ার দখল নয়, এখন পদ দখল নয়, এখন আমাদের কাজ হলো রাজপথ দখল করা। নিজেদের মধ্যে ঝগড়া-ফ্যাসাদ করে শক্তি দৃশ্যমান করা ভালো লক্ষণ না। বরং টোটাল শক্তিটাকে একসঙ্গে করে যার বিরুদ্ধে লড়াই তাদের বিরুদ্ধে কাজে লাগান, তাতে কাজ হবে, তাতে সফল হবে।

ফখরুল বলেন, মহিলা দলে যদি আপনারা শৃঙ্খলার মধ্য দিয়ে, পারস্পরিক সমঝোতার মধ্য দিয়ে যদি সংগঠনকে শক্তিশালী না করেন তাহলে কিন্তু আন্দোলন ক্ষতিগ্রস্ত হবে, তাহলে এই দেশের মানুষ ক্ষতিগ্রস্ত হবে। দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবার আন্দোলন ব্যাহত হবে।

মহিলা দলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর এই আলোচনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি আফরোজা আব্বাস, পরিচালনা করেন সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ। মহিলা দলের নেত্রী নেওয়াজ হালিমা আরলি, হেলেন জেরিন খান, ইয়াসমীন আরা হক, চৌধুরী নায়াব ইউসুফ সভায় বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App