×

সারাদেশ

আলফাডাঙ্গায় নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৭ পিএম

আলফাডাঙ্গায় নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন

ঐতিহ্যবাহী নৌকা বাইচ

কোন মিস্ত্রি নাও বানাইলো কেমন দেখা যায়, ‘ঝিলমিল ঝিলমিল করেরে ময়ূর পঙ্কি নায়’ লোক সংস্কৃতির খ্যাত বিলে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার মানুষের অন্যতম বিনোদন মাধ্যম আবহমান গ্রাম বাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ। বিল যেন আলফাডাঙ্গার মাটি ও মানুষের সঙ্গে সম্পর্ক একেকার হয়ে মিশে আছে। মনে হয় নৌকা বাইচ এখানের মানুষের প্রাণোচ্ছল জল ক্রীড়া সঙ্গী ।

মানুষ দুঃখ বেদনা ভুলে ঐতিহ্যের অন্যতম বিনোদন নৌকা বাইচ দেখতে ১০ সেপ্টেম্বর শুক্রবার বিকালে উপজেলার বানা ইউনিয়নের বেলবানা গ্রামের যুব সমাজ ও গ্রামবাসীর উদ্যোগে হাওরে নৌকা বাইচ প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।পুরুষ, নারী, শিশু সহ সকল শ্রেণী পেশার শতশত মানুষ আনন্দ উল্লাসে মেতে ওঠেন। বুকজুড়ে ‘হেইয়ারে হেইয়া হু’ হর্ষ ধ্বনীতে মুখরিত ছিল। রোমাঞ্চকর এই নৌকা বাইচ প্রতিযোগিতায় সাতটি দল এতে প্রতিযোগিতা হিসেবে অংশ গ্রহণ করে।

এ প্রতিযোগিতায় প্রথম স্থান লিয়াকতের দল, দ্বিতীয় স্থান সোহরাবের দল ও ৩য় স্থান কামরুল বিশ্বাসের দল বিজয়ী হয়েছেন।পরে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও বানা এম উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো. জহিরুল ইসলাম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজ ইসলাম খোকন, ইউপি সদস্য বাকা কাজী, সাবেক ইউপি সদস্য মমিন মিয়া,বানা ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হান্নান বিশ্বাস, আয়োজক কমিটির সদস্য আসাদুজ্জামান বটু,মোরাদ,ওহিদ,মাফুজার,শিমুল,দোলোয়ারসহ সুধীজনেরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App