মদনে ১২ প্রাথমিক বিদ্যালয় খোলা নিয়ে অনিশ্চয়তা

আগের সংবাদ

৯/১১: পশ্চিমাদের চাপে শপথ অনুষ্ঠান বাতিল করল তালেবান

পরের সংবাদ

৪৬ বছরের রেকর্ড বৃষ্টিতে ভাসল দিল্লি বিমানবন্দর

প্রকাশিত: সেপ্টেম্বর ১১, ২০২১ , ৪:০৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১১, ২০২১ , ৪:০৪ অপরাহ্ণ

দিল্লিতে রেকর্ড বৃষ্টির জেরে ইন্দিরা গাঁধী আন্তর্জাতিক বিমানবন্দরে পানি ঢুকল। বিমানবন্দরের বেশ কিছু এলাকা পানিবন্দি হয়ে পড়েছে। মৌসম ভবন জানিয়েছে, ৪৬ বছরে রেকর্ড বার্ষিক বৃষ্টি হয়েছে দিল্লিতে। আগামী দিনেও ভারী বৃষ্টি হতে পারে। তার জন্য কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর।

সংবাদ সংস্থা এএনআই দিল্লি বিমানবন্দরের পানি জমার ছবি প্রকাশ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। খারাপ আবহাওয়ার জন্য ইতিমধ্যেই বাতিল করা হয়েছে বেশ কিছু বিমান। বিমানসংস্থাগুলি যাত্রীদের নির্দেশ দিয়েছে, বিমান ধরতে আসার আগে সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট থেকে খবর নিতে। খবর আনন্দবাজার পত্রিকার।

মৌসম ভবনের তরফে শনিবার জানানো হয়েছে, দিল্লি, নয়ডা, গাজিয়াবাদের বেশ কিছু এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তার ফলে আরও পানি জমতে পারে। প্রশাসনকে আগে থেকেই প্রস্তুত থাকতে বলা হয়েছে। খুব প্রয়োজন ছা়ড়া বাসিন্দাদের বাড়ির বাইরে বার হতে নিষেধ করেছে মৌসম ভবন।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লিতে গড় বৃষ্টিপাতের পরিমাণ ৬৪৮.৯ মিলিমিটার। এরআগে ১৯৭৫ সালে দিল্লিতে ১১৫০ মিলিমিটার বৃষ্টি হয়েছিল। চলতি বছর ইতিমধ্যেই ১১০০ মিলিমিটারের বেশি বৃষ্টি হয়েছে রাজধানীতে। আর তার জেরেই বিপর্যস্ত জনজীবন।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়