×

চিত্র বিচিত্র

প্রাক্তন স্ত্রীকে স্পার্ম ডোনেট, সন্তানও হল নারীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ০৯:৩০ এএম

প্রাক্তন স্ত্রীকে স্পার্ম ডোনেট, সন্তানও হল নারীর

ফাইল ছবি

প্রাক্তন স্ত্রীকে স্পার্ম ডোনেট করলেন এক ব্যক্তি। যিনি আপাতত দ্বিতীয় স্ত্রীর সঙ্গে থাকেন এবং তাদের পাঁচ বছরের একটি মেয়েও আছে। ঘটনাটি আমেরিকার ফ্লোরিডার টেম্পার।

ডেইলি মেলসহ একাধিক সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, জোশ নামে ওই ব্যক্তির দু'বার বিয়ে হয়েছে। প্রথমবার বিয়ের সময় জোশ জানতেন না যে তার স্ত্রী সমলিঙ্গের। বিয়ের পর সেই কথা জানতে পারেন। তার জেরে পাঁচ বছর পরে পারস্পরিক সহমতের ভিত্তিতে বিবাহ-বিচ্ছেদ হয়ে যায় জোশ এবং প্রথম স্ত্রী জেনিফারের। ততদিনের তাঁদের একটিও ছেলে হয়েছে। যে ছেলের বয়স এখন ১১।

রিপোর্ট অনুযায়ী, জেনিফারের সঙ্গে বিবাহ-বিচ্ছেদের পর জোশ বিয়ে করেন ড্যানিয়েল নামের এক নারীকে। তাদের পাঁচ বছরের একটি মেয়েও আছে। অন্যদিকে, নিজের বান্ধবীর সঙ্গে বিবাহ-বন্ধনে আবদ্ধ হন জেনিফার। সন্তানের জন্য জোশের দ্বারস্থ হন তিনি। সেই পরিস্থিতিতে জেনিফারকে স্পার্ম ডোনেট করতে রাজি হয়ে যান জোশ। সেইমতো নির্দিষ্ট সময় স্পার্ম ডোনেট করেন তিনি। ইতিমধ্যে সন্তানও হয়েছে জেনিফারের। আপাতত জোশ, ড্যানিয়েল ও তাঁদের পাঁচ বছরের মেয়ে এবং জেনিফার, তার বান্ধবী ও তাদের সন্তান একসঙ্গেই থাকেন। একইসঙ্গে থাকেন জোশ ও জেনিফারের ১১ বছরের ছেলেও।

সম্প্রতি আমেরিকার একটি টিভি শোয়ে গিয়েছিলন জোশরা। সঙ্গে ছিলেন ড্যানিয়েল ও তার পাঁচ বছরের মেয়ে এবং জেনিফার, তার বান্ধবী ও তাদের সন্তান। সেখানে প্রত্যেকে নিজেদের অভিজ্ঞতার কথা জানিয়েছেন। তারা জানিয়েছেন, পুরো বিষয়টিতে তারা অত্য়ন্ত খুশি। জোশ স্থানীয় সংবাদমাধ্যমে বলেন, 'কারও সঙ্গে বিবাহ-বিচ্ছেদ হলেই তাকে ঘৃণা করতে হবে, এমনটা নয় মোটেও। বিশেষত যখন বাচ্চারাও থাকে।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App