×

খেলা

দুরন্ত হ্যাটট্রিকে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ০৯:২৭ এএম

দুরন্ত হ্যাটট্রিকে আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা মেসি

গোল করে মেসির সেলিব্রেশন।

ব্রাজিলের বিরুদ্ধে মহারণে বিতর্ক ও অবমাননা নিয়ে মাত্র দিনকয়েক আগেই মাঠ ছাড়তে হয়েছিল আর্জেন্তিনা তথা লিওনেল মেসি। তবে ঠিক তার পরের বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচেই বলিভিয়ার বিরুদ্ধে সেই শোধ তুলে নিল লা আলবিসেলেস্তে। মেসির অনবদ্য হ্য়াটট্রিকে ৩-০ গোলে ম্যাচ জিতল আর্জেন্তিনা। খবর: হিন্দুস্তান টাইমসের।

বিশ্ব ফুটবলে হয়তই এমন কোন নজির আছে যা মেসি বা রোনালদো গড়েননি। বিগত এক শতাব্দীরও বেশি সময় ধরে বিশ্ব ফুটবলে নিজেদের শাসন চালিয়েছেন এই দুই মহাতারকা। এই মাসেই ইউরোপিয়ান বিশ্বকাপ যোগ্যতাপর্বের ম্যাচে রিপাবলিক অফ আয়ারল্যান্ডের বিরুদ্ধে গোল করে বিশ্ব ফুটবলে সর্বাধিক আন্তর্জাতিক গোলদাতা হওয়ার কৃতিত্ব অর্জন করেছেন রোনাল্ডো। পর্তুগিজ মহাতারকা নজির গড়লে মেসিও কি আর চুপ বসে থাকবেন।

এদিন ম্যাচে নিজের দ্বিতীয় গোল করার সঙ্গে সঙ্গে আর্জেন্তাইন মহাতারকা গড়ে ফেললেন দক্ষিণ আমেরিকান হিসাবে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা হওয়ার নজির। এতদিন কিংবদন্তী পেলেই (৭৭) লাতিন আমেরিকান ফুটবলার হিসাবে জাতীয় দলের জার্সি গায়ে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। তবে তিন গোল করার ফলে মেসির গোলসংখ্যা গিয়ে দাঁড়াল ৭৯-এ।

এই জয়ের সুবাদে এবারের বিশ্বকাপ যোগ্যতাপর্বে এখনও অপরাজিত রইল আর্জেন্তিনা। মেসির দল ৮ ম্য়াচ খেলে মোট ১৮ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকান দেশগুলির মধ্যে যোগ্যতাপর্বের তালিকায় দ্বিতীয় স্খানে রয়েছে। তাদের মোট জয়ের সংখ্যা পাঁচ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App