×

খেলা

টাইগারদের ১৬২ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ পিএম

টাইগারদের ১৬২ রানের লক্ষ্য দিল নিউজিল্যান্ড

উইকেট শিকারের পর সতীর্থদের সঙ্গে উল্লাসে মাতেন নাসুম

টাইগার বোলারদের বিপক্ষে পঞ্চম ও শেষ ম্যাচে শুক্রবার (১০ সেপ্টেম্বর) ব্যাট হতে বেশ দাপটেই খেলেছে টম লাথাম বাহিনী। এদিন নিধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬১ রান তুলতে সক্ষম হয় কিউইরা। পঞ্চম ও শেষ ম্যাচে শুক্রবার টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কিউই দলপতি টম লাথাম। ব্যাট হতে শুরুতেই ঝড় তোলেন নিউজিল্যান্ডের দুই ওপেনার ফিন অ্যালেন-রাচিন রবীন্দ্র। তবে পঞ্চম ওভারে দলীয় ৫৮ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা।

শরিফুলের বলে মুশফিকের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফিরেন রাচিন রবীন্দ্র। তিনি ১২ বলে ১৭ রান করেন। একই ওভারে ফিন অ্যালেনকে বোল্ড আউট করেন শরিফুল। ২৪ বলে ৪১ রান করেন ফিন অ্যালেন। এরপর দলের হাল ধরার চেষ্টা করেছিলেন টম লাথাম-উইল ইয়ং। কিন্তু আফিফ বেশিদূর এগোতে দেননি। ইয়ংকে দুই অঙ্কের ঘর ছোয়ার আগেই পাঠান সাজঘরে। দলীয় ৭১ রানে আফিফের লেন্থ বলে উইকেটের পেছনে ক্যাচ দেন ইয়ং। তার ব্যাট থেকে আসে ৮ বলে ৬ রান। এরপর ক্রিজে আসেন কলিড ডি গ্র্যান্ডহোম। তিনি তাড়াহুড়ো করে খেলতে গিয়ে নাসুম আহমেদের বলে ক্যাচ দেন শামীম হোসেনের হাতে। কলিড ডি গ্র্যান্ডহোম ৮ বলে ৯ রান। এই সিরিজে চতুর্থবার নাসুমের বলে আউট হয়েছেন গ্র্যান্ডহোম।

এরপর ১৭তম ওভারের দ্বিতীয় বলে হেনরি নিকোলসকে ফেরান তাসকিন আহমেদ। ২১ বলে ২১ রান আসে নিকোলসের ব্যাট থেকে। এরপর রানের চাকা সচল রাখেন টম লাথাম। মূলত তার ব্যাটে ভর করেই শতরান তুলতে সক্ষম হয় কিউইরা। সেই সঙ্গে টম লাথাম হাফসেঞ্চুরি করে অপরাজিতা ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App