×

পুরনো খবর

জেএমবি একাংশের নেতা উজ্জ্বল মাস্টার রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৭ পিএম

জেএমবি একাংশের নেতা উজ্জ্বল মাস্টার রিমান্ডে

এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার

রাজধানীর মোহাম্মদপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে গ্রেপ্তার নিষিদ্ধ জঙ্গী সংগঠন জেএমবির একটি অংশের নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে (৫৫) তিন দিনের রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা আক্তার এ আদেশ দেন।

এরআগে এদিন আসামিকে আদালতে হাজির করে মোহাম্মদপুর থানার পুলিশ। এরপর তার বিরুদ্ধে মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। এ শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, গত বৃহস্পতিবার (৯সেপ্টেম্বর) সকালে মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানা থেকে আসামিকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, পাঁচ রাউন্ড গুলি, নগদ তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় বুলেট প্রুফ জ্যাকেট, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়। এঘটনায় মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।

গ্রেপ্তারে ঘটনায় র‌্যাব জানায়, ২০০৭ সালে শীর্ষ নেতাদের ফাঁসি কার্যকর হলে নেতৃত্বশূন্য জেএমবি বিভক্ত হয়ে পড়ে। এদেরই একটি অংশের নেতৃত্বে ছিল উজ্জ্বল মাস্টার। প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে জঙ্গিবাদের প্রসারে ‘সাইবার ফোর্স’ গঠন ছিল তাদের অন্যতম লক্ষ্য। উজ্জ্বল মাস্টার সমন্বয়ক হয়ে তার বিশ্বস্ত ও পুরাতন সহযোগীদের সংগঠিত করে একটি গ্রুপ তৈরির চেষ্টা চালান। অর্থের জন্য এমদাদুল হক ডাকাতি, ছিনতাইয়ে অংশ নিতে সদস্যদের নির্দেশ দেন বলেও জানানো হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App