×

জাতীয়

জামায়াতের নায়েবে আমির শামসুল রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৯ পিএম

বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির ও সাবেক সংসদ সদস্য মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ দুইজনকে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অপর আসামি হলেন বাবুর্চি মো. ইমাম হোসেন। শুক্রবার (১০ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে এদিন আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর তাদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে শুনানি শেষে আদালত প্রত্যেকের চারদিন করে রিমান্ড আবেদন করেন।

জানা যায়, গত বুধবার (৮ সেপ্টেম্বর) রাজধানীর উত্তরার একটি বাসা থেকে তাদের আটক করা হয়। পরদিন সকালে ডিবি কার্যালয়ে নেয়া হয়। এরপর তাদের দুইজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

এরআগে গত ৬ সেপ্টেম্বর রাতে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে গ্রেফতার জামায়াতের নেতা মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে পুলিশ। এ মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয় আরও অনেককে। এর পরদিন ৭ সেপ্টেম্বর এ মামলায় পরওয়ারসহ ৯ জনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন, জামায়াতে ইসলামীর অ্যাসিস্টেন্ট সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্রশিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত এবং জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আব্দুল কালাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App