×

অপরাধ

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরাই আস্তানার সন্ধান দেয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ১০:৪১ এএম

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরাই আস্তানার সন্ধান দেয়

বসিলায় জঙ্গি আস্তানায় অভিযানে (র‍্যাব)।

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরাই আস্তানার সন্ধান দেয়

মোহাম্মদপুর বছিলা সিটি হাউজিংয়ের এই বাড়ি থেকে জঙ্গিদের গ্রেফতার করা হয়। ছবি: ভোরের কাগজ

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরাই আস্তানার সন্ধান দেয়

রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত করেছে র‍্যাপিড একশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গ্রেপ্তারকৃত জঙ্গির নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার। অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পোনে তিন লাখ টাকা, রাসায়নিক দ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেট প্রুফ জ্যাকেট ও বেশ কিছু জিহাদি বই জব্দ করা হয়।

এ মাসের ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকা থেকে গ্রেপ্তার ৪ জঙ্গি থেকেই রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় অবস্থিত জঙ্গি আস্তানার তথ্য মেলে। তথ্যানুযায়ী এ বাসাটিতে জেএমবির শীর্ষস্থানীয় এক নেতা থাকতেন। আস্তানা থেকে আটক জঙ্গিকে র‍্যাব সদর দপ্তরে নেয়া হয়েছে। সেখানে তার বিস্তারি জানার চেষ্টা চলছে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯ টায় বসিলার জঙ্গি আস্তানার অভিযান শেষে র‍্যাব সদরদপ্তরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ময়মনসিংহ থেকে গ্রেপ্তার জেএমবি ৪ সদস্যকে জিজ্ঞাসাবাদ করে এই বসিলা জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া যায়। পরে জঙ্গিদের জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‍্যাবকে।

এসব তথ্যের ভিত্তিতে র‍্যাব ঢাকার বাহিরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। একইসঙ্গে গোপন সংবাদের ভিত্তিতে মধ্য রাত থেকে বসিলা জঙ্গি আস্তানাটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বর্তমান সময়ের জেএমবির শীর্ষ নেতা এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টারকে আটক করতে সক্ষম হয় র‍্যাব।

তিনি আরো বলেন, বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতালায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। বাসা ভাড়া নেয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলে আটক জঙ্গি। বাসা ভাড়ার সময় ৫ হাজার টাকা অগ্রিম টাকা দেয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন আসলে জাতীয় পরিচয়পত্র দিবে এমন শর্তে বাসাটি ভাড়া নেয় আটক জঙ্গি ও আরেক জন। বাসাটিতে আরো দুই জন লোকের আসা যাওয়া ছিল। তারা গতকাল বাসাটি থেকে বের হয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App