×

স্বাস্থ্য

মেরী স্টোপসের কান্ট্রি ডিরেক্টর কিশওয়ার ইমদাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৫ পিএম

মেরী স্টোপসের কান্ট্রি ডিরেক্টর কিশওয়ার ইমদাদ

কিশওয়ার ইমদাদ। ছবি: ভোরের কাগজ

মেরী স্টোপস বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর হিসেবে যোগ দিয়েছেন কিশওয়ার ইমদাদ। চলতি মাস থেকে তিনি এ দায়িত্ব পালন করছেন।

৩০ বছর ধরে মেরী স্টোপস বাংলাদেশ, বাংলাদেশে ম্যাটারনিটি স্বাস্থ্যসেবা দেয়ার মাধ্যমে মাতৃমৃত্যু এবং শিশুমৃত্যুর হার কমিয়ে আনার ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছে। মেরী স্টোপস বাংলাদেশ যুক্তরাজ্যের লন্ডনভিত্তিক আন্তর্জাতিক স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান যা ৪টি মহাদেশের (এশিয়া, আফ্রিকা, ইউরোপ এবং ল্যাটিন আমেরিকা) ৩৭টি দেশে সেবা দিয়ে আসছে।

কিশওয়ার ইমদাদ হাসপাতাল পরিচালনা ও স্বাস্থ্যসেবা ব্যবস্থাপনায় ১২ বছরের অভিজ্ঞতাসহ বিভিন্ন স্থানীয় ও আন্তর্জাতিক সংস্থায় ২৫বছরেরও বেশি সময় ধরে কর্পোরেট সেক্টরে অবদান রেখে আসছেন। মেরী স্টোপসে যোগদানের আগে তিনি সামাজিক ব্যবসা প্রতিষ্ঠান গ্রামীণ হেলথকেয়ার সার্ভিসেস-এর ব্যবস্থাপনা পরিচালক এবং সামাজিক হেলথ সাইন্স ইন্সটিটিউট এন্ড রিসার্চ সেন্টার লিমিটেডে চীফ অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধীনে কিশওয়ার ইমদাদ ১৯৯৫ সালে ব্যবসা প্রশাসন ইন্সটিটিউট থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে ব্যবস্থাপনায় মাস্টার্স এবং কানাডার টরোন্টোর জর্জ ব্রাউন কলেজ থেকে বিসনেজ মার্কেটিং এনালাইসিসে পোষ্ট গ্রাজুয়েশন সম্পন্ন করেন।

তাঁর পেশাগত দক্ষতার মধ্যে উল্লেখযোগ্য হলো ম্যানেজিং অপারেসন্স, কাস্টমার রিলেশনশিপ ম্যানেজমেন্ট, সেলস এডমিনিস্ট্রেশন, মার্কেট রিসার্চ এন্ড বিজনেস ডেললপমেন্ট। তিনি ইউরোপ, উত্তর আমেরিকা, এশিয়ায় স্বাস্থ্যসেবা ও সামাজিক ব্যবসা সম্পর্কিত বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার এবং সিম্পোজিয়ামে বক্তা হিসেবে অংশ নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App