×

রাজধানী

টাকা তুলে গ্রাহক ব্যাংকের বাইরে এলেই ধরেন তারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:০৮ পিএম

টাকা তুলে গ্রাহক ব্যাংকের বাইরে এলেই ধরেন তারা

আটককৃত চার আসামি। ছবি: সংগৃহীত

রাজধানীর মতিঝিল থেকে ছিনতাইকারী চক্রের ডিবি পরিচয় দেওয়া চার সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার রাতে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখা (ডিবি) তাদের গ্রেপ্তার করে। মূলত ব্যাংকে অর্থ তুলতে আসা গ্রাহকদের টার্গেট করত চক্রটি।

ব্যাংক থেকে টাকা তুলে বের হওয়া গ্রাহকদের ডিবি পরিচয়ে তুলে নিত চক্রটি। পরে গ্রাহকদের কাছ থেকে তারা টাকা ছিনতাই করত। চক্রটি ঢাকা ও এর আশপাশের এলাকায় সক্রিয় ছিল বলে ডিবি জানায়।

গ্রেপ্তারকৃতরা হলেন, মামুন মণ্ডল (৩৩), আলী (৩২), আহম্মেদ (৩০) ও সুমন শেখ ওরফে আলী হোসেন।

ডিবির মতিঝিল বিভাগ জানায়, তাদের কাছ থেকে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি গাড়ি, একটি পিস্তল, একটি গুলি, একটি খেলনা পিস্তল, ডিবি লেখা একটি জ্যাকেট, একটি ওয়াকিটকি, ভুয়া নম্বর প্লেট ও ১৫ হাজার টাকা উদ্ধার করা হয়।

চক্রটির সদস্যরা কয়েকটি দলে ভাগ হয়ে ছিনতাইয়ের কাজ করতেন। কেউ টার্গেট ব্যক্তিকে অনুসরণ করতে তার সঙ্গে ব্যাংকে যেতেন। টার্গেট গ্রাহক টাকা উত্তোলন করলে ভেতরে থাকা চক্রের সদস্য সঙ্গে সঙ্গে বাইরে থাকা সহযোগীদের মুঠোফোনে জানিয়ে প্রস্তুত হতে বলতেন।

গ্রাহক টাকা নিয়ে ব্যাংক থেকে বের হলেই তাকে ডিবি পরিচয়ে গাড়িতে তুলে নিতেন চক্রের সদস্যরা। পরে গ্রাহকের কাছে থাকা টাকা ও মুঠোফোন ছিনতাই করে তাকে ফাঁকা রাস্তায় ফেলে চক্রের সদস্যরা পালিয়ে যেতো বলে ডিবি সূত্রে জানা যায়।

এরআগে গত ২৯ আগস্ট মালিবাগের একটি বেসরকারি ব্যাংক থেকে পাঁচ লাখ টাকা তুলে বাসায় ফিরছিলেন মোশারফ হোসেন নামের এক ব্যক্তি। ডিবি পরিচয়ে তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেন এই চক্রের সদস্যরা। এই ছিনতাইয়ের ঘটনা তদন্ত করতে গিয়ে চক্রটির সন্ধান পায় ডিবি। গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে রাজধানীর মুগদা থানায় মামলা করা হয়েছে বলে জানায় ডিবি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App