×

অর্থনীতি

পোশাক শ্রমিকদের টিকাদানের তথ্য চায় বিজিএমইএ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫৯ পিএম

পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের টিকাদানের তথ্য কারখানার মালিকদের কাছে জানতে চিঠি দিয়েছে তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সংগঠনের পরিচালক মহিউদ্দিন রুবেল এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, টিকার কার্যক্রম সঠিকভাবে চলমান রাখার স্বার্থে শ্রমিকদের টিকাদানের তথ্য প্রয়োজন।

কারখানার মালিকদের উদ্দেশ্যে মহিউদ্দিন রুবেল বলেন, আপনার কারখানায় শ্রমিক-কর্মকর্তাদের টিকা প্রদান করা হলে সে সংক্রান্ত তথ্য বিজিএমইএ’কে অবহিত করার জন্য অনুরোধ করছি।

চিঠিতে তিনি উল্লেখ করেছেন, দেশের অর্থনীতি ঘুরে দাঁড়ানোর জন্য পোশাক শিল্পের সকল শ্রমিকদের টিকাদান কার্যক্রমের আওতায় আনার বিকল্প নেই। সেই বিবেচনায় তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মকর্তাদের অগ্রাধিকার ভিত্তিতে কভিড-১৯ টিকা প্রদানের জন্য আমরা শুরু থেকেই সরকারকে কাছে আহ্বান জানিয়ে এসেছি। এ বিষয়ে আমরা সরকারকে পত্র প্রদান করেছি। আমাদের অনুরোধের প্রেক্ষিতে সরকার পোশাক শিল্পের শ্রমিকদের অগ্রাধিকারভিত্তিতে কোভিড টিকাদান কর্মসূচির আওতায় এনে গত জুলাই থেকে শ্রমিক-কর্মকর্তাদের টিকা প্রদান কার্যক্রম শুরু করেছে, যা চলমান রয়েছে।

চিঠিতে তিনি জানান, বিখ্যাত জার্মান ব্র্যান্ড কিক্ দেশের পোশাক শ্রমিকদের জন্য কোভিড-১৯ টিকা ক্রয় করতে অনুদান দিয়েছে। কিক্ বিজিএমইএ’র মাধ্যমে এই অনুদান প্রদান করেছে, যা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে প্রেরণ করা হবে। অন্যান্য ব্র্যান্ডগুলোও এই দৃষ্টান্ত অনুসরণ করে এগিয়ে আসবে বলে আমরা বিশ্বাস করি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App