×

জাতীয়

দ্বাদশ নির্বাচনের জন্য দলীয় প্রস্তুতির নির্দেশনা প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৩১ পিএম

দ্বাদশ নির্বাচনের জন্য দলীয় প্রস্তুতির নির্দেশনা প্রধানমন্ত্রীর

বৃহস্পতিবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ নেতারা। ছবি: পিএমও

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার তৈরির প্রস্তুতির বিষয়ে দলের নেতাদের নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য দলের বিভাগীয় উপকমিটিগুলোকে বিষয়ভিত্তিক সেমিনার শুরুর পরামর্শ  দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) আওয়ামী লীগের কার্যনির্বাহী বৈঠক শেষে গণভবন গেটে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা জানান দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গণভবনে সকাল সাড়ে ১০টা থেকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, বৈঠকে ফোকাস ছিল সাংগঠনিক বিষয় ও পরবর্তী নির্বাচনের প্রস্তুতির বিষয়ে। পরবর্তী (দ্বাদশ) নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যে আমাদের অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন করার নির্দেশনা দিয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা।

দলের বিভিন্ন উপকমিটিগুলোর সেমিনারের মাধ্যমে পরবর্তী নির্বাচনের যে ইশতেহার হবে সেখানে যে বিষয়গুলো অন্তর্ভুক্ত হবে সেগুলো আপডেট করার জন্য উপকমিটিগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে। যেমন স্বাস্থ্য ও শিক্ষায় আমরা কী কী অন্তর্ভুক্ত করবো তুলে ধরা হবে।

তিনি বলেন, মেইনলি ৮টি বিভাগের ৮ জন সাংগঠনিক সম্পাদকের বক্তব্য তিনি শুনেছেন। চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক দেশে নেই সেখানে যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলমের বক্তব্য শুনেছেন। ৮ বিভাগের নেতারা নিজেরা লিখিত রিপোর্টে  তাঁদের এলাকার ইউনিয়ন ওয়ার্ড পর্যন্ত তথ্য উত্থাপন করেছেন নেত্রীর সামনে।

তিনি বলেন, যেখানে যেখানে সাংগঠনিক সমস্যা আছে, সমাধান করা দরকার সেগুলোর ব্যাপারে নির্দেশনা দিয়েছেন নেত্রী।

কাদের বলেন, পাবনায় পৌরসভা নির্বাচন উপলক্ষে প্রায় বিশজনের মতো নেতা বিদ্রোহ করেছেন। পৌর এবং সদর এলাকায় এ নেতারা ক্ষমা চেয়ে একটা চিঠি পাঠিয়েছেন, তাঁদের ক্ষমা করে দিয়েছি। প্রধানমন্ত্রী আরও বলেছেন, যারা দলের শৃঙ্খলার বাইরে কাজ করেছে বিভিন্ন জায়গায় তাঁদের বিরুদ্ধে তাৎক্ষণিক শাস্তির ব্যবস্থা নিতে হবে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে অপপ্রচার ও ষড়যন্ত্র ততই বাড়ছে, এসব অপপ্রচারের জবাব দিতে হবে। চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App