×

অর্থনীতি

এইচটিটিপুলের এসএমই গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ম্যাথিউ ল্যাপোর্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৫:২০ পিএম

এইচটিটিপুলের এসএমই গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ম্যাথিউ ল্যাপোর্ট

ম্যাথিউ ল্যাপোর্ট

এইচটিটিপুলের গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট (এসএমবি) হিসেবে যোগদান করেছেন ম্যাথিউ ল্যাপোর্ট। এইচটিটিপুল হচ্ছে ফেসবুক, টুইটার, স্পটিফাই, লিংকডইন, স্ন্যাপচ্যাটসহ আরো অনেক শীর্ষস্থানীয় মিডিয়া প্ল্যাটফর্মগুলোর বৃহত্তম আন্তর্জাতিক পার্টনার। ম্যাথিউ ল্যাপোর্ট কোম্পানিটির ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা বিষয়ক পরিকল্পনার দায়িত্বে থাকবেন। তিনি এইচটিটিপুলের এসএমবি পরিকল্পনা গঠন, অবয়ব তৈরি ও বাস্তবায়নের কাজ করবেন।

ম্যাথিউ এসএমবি, পিপল ম্যানেজমেন্ট, সেলস ও প্রোজেক্ট ম্যানেজমেন্টের একজন বিশেষজ্ঞ। এর আগে তিনি ফেসবুক, টুইটার ও গুগলে কাজ করেছেন। এইচটিটিপুলে যোগদানের আগে তিনি ফেসবুকের হয়ে আয়ারল্যান্ডে ও বার্লিনে কাজ করেছেন। এ সময় তিনি দক্ষিণ ইউরোপ ও উদীয়মান বাজারের জন্য এসএমবি ও মিড-মার্কেটের নেতৃত্ব দিয়েছেন। এছাড়াও, তিনি টুইটারে এসএমবি ও ইএমইএ -এর একটি বড় অংশ তৈরি ও পরিচালনা করেছেন। এছাড়া, গুগলে বিক্রয় প্রতিনিধিদের পরিচালনা করেছেন ও নতুন ক্রেতা এনেছেন।

ম্যাথিউ ল্যাপোর্ট বলেন, এইচটিটিপুলে যোগ দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। ক্ষুদ্র ব্যবসাগুলো আমাদের অর্থনীতির মেরুদণ্ড। বর্তমানে বৈশ্বিকভাবে ডিজিটালাইজেশন অনেক বৃদ্ধি পেয়েছে এবং আগের তুলনায় অনেক বেশি সংখ্যক ভোক্তারা অনলাইনে কেনাকাটা করছেন। যেকোনো এসএমবি-র জন্য একটি অনলাইন উপস্থিতি তৈরি করা ও বৈশ্বিক বাজারের কাছে পৌঁছানো এখন খুব গুরুত্বপূর্ণ। যেকোনো এসএমবি-র বৃদ্ধি ও বিস্তারের জন্য এটি একটি বিশাল সুযোগ। ডিজিটালাইজেশন ও বিকাশের এই যাত্রায় তাদের সহায়তা করতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ।

“ক্ষুদ্র ও মাঝারি ব্যবসাগুলো বৈশ্বিক অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ। লাইট ক্যাসল পার্টনারের দেয়া তথ্যমতে, এশিয়া প্যাসিফিক অঞ্চলের মধ্যে, এসএমবি বাংলাদেশের অর্থনীতির ২৫%, ভিয়েতনামের ৪০%, শ্রীলংকা ও কম্বোডিয়ার অর্থনৈতিক কর্মকাণ্ডের অর্ধেকের বেশি (যথাক্রমে জিডিপি-র ৫২% ও ৫৮%) প্রতিনিধিত্ব করে। এসএমবি খাতের এই বৃদ্ধি চলমান রয়েছে।

“এশিয়াসহ বৈশ্বিক অর্থনীতির এই গুরুত্বপূর্ণ খাতের ব্যাপারে আরো খতিয়ে দেখতে আমরা দৃঢ়প্রতিজ্ঞ। এসএমবিগুলোর ডিজিটাল অ্যাডভার্টাইজিং প্রচেষ্টাকে আরো সহজ করে তুলতে ও তাদের বৃদ্ধি দ্রুততর করে তুলতে আমরা বর্তমানে একটি মার্কেটিং টেকনোলজি সলিউশন তৈরির কাজ করছি। প্রথম কয়েকটি দেশের মধ্যে কম্বোডিয়ার বিজ্ঞাপনদাতারা এটি ব্যবহারের সুযোগ পাবেন।”

প্রসঙ্গত, এইচটিটিপুল আলেফ হোল্ডিংয়ের একটি কোম্পানি। তারা ইউরোপ ও এশিয়ায় শীর্ষস্থানীয় ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্মগুলোর প্রতিনিধিত্ব করে। তারা ৩০টিরও বেশি বাজারে গতানুগতিক ও স্থানীয় বিজ্ঞাপনদাতাদের বিকাশে সাহায্য করে ও তাদের জন্য ফলাফল পরিচালনা করে। এইচটিটিপুলের হেডকোয়ার্টার ইউকে-তে অবস্থিত এবং সেন্ট্রাল ইউরোপ, নর্ডিক, বাল্টিক ও বলকান, রাশিয়া, সিআইএস ও এশিয়া প্যাসিফিকে এর অফিস ছড়িয়ে আছে। বিশ্বব্যাপী ৫০টির বেশি বাজারে ২০টির বেশি প্রধান বৈশ্বিক প্ল্যাটফর্মের একমাত্র প্রতিনিধি আলেফ ব্র্যান্ডস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App