×

পুরনো খবর

শৃঙ্খলা বহিঃর্ভূতকাণ্ডে জাবির সহকারী প্রক্টরকে অপসারণ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:১১ পিএম

শৃঙ্খলা বহিঃর্ভূতকাণ্ডে জাবির সহকারী প্রক্টরকে অপসারণ

সহকারী প্রক্টর মেহেদী ইকবাল

শৃঙ্খলা বহিঃর্ভূতকাণ্ডে জাবির সহকারী প্রক্টরকে অপসারণ

সহকারী প্রক্টর মেহেদী ইকবাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারী অধ্যাপক ও নিরাপত্তার দায়িত্বে থাকা সহকারী প্রক্টর মেহেদী ইকবাল তার অপ্রাপ্ত বয়স্ক ছেলেকে দিয়ে গাড়ি চালানো এবং বিশ্ববিদ্যালয়ে ঘুরতে আসা দর্শনার্থীর সাঙ্গে মারমুখী আচরণ ও হুমকি দেয়ার ঘটনায় তাকে সহকারী প্রক্টর পদ থেকে অপসারণ করা হয়েছে। একইসঙ্গে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ওয়ার্ডেন পদ থেকে ও অব্যাহতি দেওয়া হয়েছে।

গত ২৮ আগস্ট তারিখে অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার (৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (কাউন্সিল) ড. বি এম কামরুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মেহেদী ইকবাল আইন শৃঙ্খলা সুরক্ষা দেওয়ার লক্ষ্যে সহকারী প্রক্টর ও ওয়ার্ডেন পদে নিয়োজিত থেকেও তার ১২ বছরের ছেলেকে দিয়ে গাড়ি চালিয়ে নিজেই আইন ভঙ্গ করেছেন। বিষয়টি সিন্ডিকেটে বিস্তারিত আলোচনার পর তাকে উভয় দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হলো।

অব্যাহতির বিষয়ে মেহেদী ইকবাল বলেন, ‘বিশ্ববিদ্যালয় সুষ্ঠুভাবে পরিচালনার জন্য মাননীয় উপাচার্য যে সিদ্ধান্ত নিয়েছেন তাতে আমার পূর্ণ শ্রদ্ধা আছে। এ ব্যাপারে আমি আর কোন মন্তব্য করতে চাই না।’

উল্লেখ্য, গত ৩১ জুলাই বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী জহুরুল হক ক্যাম্পাসে ঘুরতে এলে সহকারী প্রক্টর মেহেদী ইকবালের দ্বারা লাঞ্ছিত ও হুমকির শিকার হন মর্মে প্রক্টর বরাবর হয়রানির লিখিত অভিযোগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App